Home খেলা বিশ্বকাপে বেলজিয়ামের স্বপ্ন ভেঙ্গে ১২ বছর পর আবারও ফাইনালে ফ্রান্স

বিশ্বকাপে বেলজিয়ামের স্বপ্ন ভেঙ্গে ১২ বছর পর আবারও ফাইনালে ফ্রান্স

78
SHARE

কক্সবাংলা ডটকম(১১ জুলাই) ::শেষ পর্যন্ত ইতিহাস লেখা হল না ডার্ক হর্সদের। রবের্তো মার্তিনেসের প্রশিক্ষণ নিয়ে প্রথমবার লুকাকুদের বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্নের সলিলসমাধির সাক্ষী হয়ে রইল সেন্ট পিটার্সবার্গ।

ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হল লুকাকুদের। অন্যদিকে আরেক ইতিহাস তৈরির দিকে একধাপ এগোলেন এমবাপেদের কোচ।

রবিবার বিশ্বকাপের ট্রফি হাতে উঠলে  ফ্রানজ বেকেনবাউয়ার ও মারিয়ো জাগালোর পর দিদিয়ে দেঁশই হবেন তিন নম্বর ফুটবলার, যিনি কোচ হিসেবে বিশ্বকাপ জিতবেন।

এদিন রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের ম্যাচ কার্যত মেগা ম্যাচই ছিল। খেলার শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছিলেন লুকাকু, এমবাপেরা। দু’দলের আক্রমণাত্মক চেহারা এক ইঞ্চির জন্যও কেউ কাউকে জায়গা ছাড়েনি। ফলে টানটান লড়াইয়ে গোলশূন্য ভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধের শুরুতে যেন গোল পেতে মরিয়া  ছিল দু’দলই। ৫১ মিনিটের মাথায় স্যামুয়েল উমতিতির অবিশ্বাস্য গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স।

এরপর যখন আরও একটি গোল পেতে মরিয়া ছিলেন দেঁশের ছেলেরা, সেইসময় গোল পরিশোধ করে সমতা ফেরাতে ঝাঁপিয়ে পড়েছিলেন রবের্তো মার্তিনেসের ছেলেরা। কিন্তু শেষ পর্যন্ত গোল আর জুটল না টিম বেলজিয়ামের। নির্ধারিত সময়ের শেষে রেফারির হুইসেলের শব্দে সেন্ট পিটার্সবার্গে আনন্দোল্লাসে মেতে উঠলেন ফ্রান্স সমর্থকরা।

SHARE