Home কক্সবাজার কক্সবাজার বেতার কেন্দ্র পরিদর্শন করলেন তথ্য সচিব

কক্সবাজার বেতার কেন্দ্র পরিদর্শন করলেন তথ্য সচিব

110
SHARE

মো রেজাউল করিম,ঈদগাঁও(১১ জুলাই) :: তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক ১১ জুলাই বাংলাদেশ বেতার ,কক্সবাজার কেন্দ্র এর কার্যক্রম পরিদর্শন করেন। সকাল সাড়ে দশটার দিকে তিনি বেতার ভবনে পৌঁছলে বেতারের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ,কলাকুশলী ও সাংবাদিকরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

তিনি বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোঃ মাহফুজুর রহমানসহ উপস্থিত কর্মকর্তা , প্রকৌশলী, শিল্পী, কলাকুশলী ও অন্যান্যদের সাথে মতবিনিময় করেন ।

সচিব পরিদর্শন বইতে উল্লেখ করেন যে, প্রতিদিন বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রে সকাল ১১.৪৫মিঃ থেকে ৪.৪৫ মিঃপর্যন্ত নিজস্ব কর্মসূচি পরিচালনা করা হয় । পাশাপাশি প্রতিদিন আড়াই ঘন্টা বিবিসি এর কার্যক্রম সম্প্রচার এবং একই সময় ব্যাপী মিউজিকাল কর্মসূচি পরিচালনা করা হয় ।

এ সময় তাকে জানানো হয় যে , ১০ কিলো হাট্জ ক্ষমতাসম্পন্ন এ বেতার কেন্দ্র থেকে এবং এম এর মাধ্যমে ৩০কিঃমিঃ, ৮০ কিলোমিটার পর্যন্ত ও গাউন লেভেলে বিস্তৃত কর্মসূচির শুনতে পাওয়া যায় ।

সচিব তার পরিদর্শন মন্তব্যে ইয়াবা, মাদক ,চোরাচালান বিরোধী কর্মসূচী, জঙ্গিবাদ ,শিশু ও মানবপাচার রোধে জনসচেতনতা কর্মসূচি বাড়াতে পরামর্শ দেন।

এছাড়া তিনি বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন কর্মসূচি , মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ , সামাজিক সুরক্ষা বেষ্টনী কর্মসূচি সমূহ প্রতিদিন জনগণের নিকট গ্রহণযোগ্য ভাবে তুলে ধরার পরামর্শ দেন।

এসময় উপ আঞ্চলিক পরিচালক ও রোহিঙ্গা বিষয়ে দায়িত্বপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক (অনুষ্ঠান) জিল্লুর রহমান, সহকারি বার্তা নিয়ন্ত্রক মোঃ আরাফাত হোসেন , সহকারী প্রকৌশলী রাশেদুল আজম সিকদার ,কর্মকর্তা মোঃ মুমিনুল হক ,বার্তা বিভাগের অনুবাদক ও পাঠিকা রোজিনা আক্তার রোজি , বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের সদর উপজেলা প্রতিনিধি মোঃ রেজাউল করিম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে সচিব কক্সবাজার বেতারের সম্প্রচার কার্যক্রম সহ বিভিন্ন বিভাগ ও ইউনিট ঘুরে দেখেন ।

এসময় বার্তা বিভাগের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সংবাদদাতা মোঃ জাহেদ, উখিয়া উপজেলা সংবাদদাতা ফারুক আহমদ, মহেশখালী, উপজেলা সংবাদদাতা আমিনুল হক, টেকনাফ উপজেলা সংবাদদাতা আবুল কালাম বার্তা, বিভাগের সহশিল্পী তাসলিমা রহমান, সাবিহা আক্তার, হিসাবরক্ষক মোহাম্মদ ফাহাদ ,অফিস সহায়ক বাবু জ্যোতি মল্লিক ও বেতারে কর্মরত বিভিন্ন পর্যায়ের শিল্পী, কলাকুশলী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

SHARE