Home বিনোদন ‘হেলিকপ্টার ইলা’ : মায়ের বেশে কাজল

‘হেলিকপ্টার ইলা’ : মায়ের বেশে কাজল

112
SHARE

কক্সবাংলা ডটকম(১৩ জুলাই) :: ছেলের পিঠের একপাশে ব্যাগ ঝুলছে, মাটিতে হাঁটু মুড়ে বসে একহাতে সুতো দিয়ে নিজের ছেলেকে ধরে রেখেছেন মা। না, কোনও শাস্তি নয়, আদরের সন্তানকে এমন ভাবে সুতোয় ধরে রেখেছেন মা, যে সুতোর টান কখনই আলগা হওয়ার জো নেই। ছেলেও মায়ের হাতের সুতোয় ঝুলে বেশ ফূর্তিতেই রয়েছে…এমন দৃশ্যই উঠে এলে ‘হেলিকপ্টার ইলা’-র পোস্টারে। বলিপাড়ার এ ছবির হাত আবার একবার বড়পর্দায় নতুন কোনও চমক দেখাতে চলেছেন কাজল।

শুক্রবার নিজের ছবির পোস্টার টুইটারে শেয়ার করলেন ‘দিলওয়ালে দুলহেনিয়া লে জায়েঙ্গে’-র সিমরান।

আদ্যোপান্ত মা-ছেলের গল্প বলতে ‘হেলিকপ্টার ইলা’ বানিয়েছেন পরিচালক প্রদীপ সরকার। কিন্তু এ ছবিতে আরও বং কানেকশন থাকছে, যদিও কাজলের সঙ্গে বাঙালির যোগ সর্বজনবিদিত। এ ছবিতে কাজলের ছেলের চরিত্রে দেখা যাবে তরুণ বাঙালি অভিনেতা ঋদ্ধি সেনকে। এছাড়াও একটি চরিত্রে দেখা যাবে অভিনেতা টোটা রায়চৌধুরীকে। ছবিতে কাজল এবং ঋদ্ধির অভিনয় দর্শকদের মুগ্ধ করবে বলেই আশাবাদী পরিচালক।

শুধু মা-ছেলের গল্পই নয়, একজন সিঙ্গল মাদারের জার্নিও তুলে ধরা হয়েছে এ ছবিতে। ছেলে মানুষ করতে গিয়ে নিজেরে সব স্বপ্ন, ইচ্ছেকে বিসর্জন দিয়েছেন মা। এদিকে মায়ের জীবনটা শুধু তাকে নিয়েই কেটে যাক, এটা চায় না ছেলে। ছেলেকে সবসময় আগলে আগলে রাখতে চান মা। এই বেশি আগলাতে গিয়েই ছেলের কলেজে যাতায়াতও শুরু করেন মা, এবং এসব করতে গিয়েই ছেলের ব্যক্তিগত জীবনে হানা দিতে শুরু করেন…তারপর? এভাবেই মা-ছেলের গল্পের বুনন তৈরি করেছেন পরিচালক।

View image on Twitterইলার চরিত্র ব্যাখ্যা করতে গিয়ে কাজল বলেন, “একজন মা হিসেবে ইলার চরিত্রটির সঙ্গে কানেক্ট করতে পারি। ইলা তার ছেলেকে নিঃশর্তভাবে ভালবাসে, ছেলেকে নিয়েই তার জীবন।” এ প্রসঙ্গে কাজল আরও বলেন, ছেলেরা যখন বড় হয়ে যায়, মায়েদের মনে হয় তাঁদের আর প্রয়োজন নেই। ছেলেরা বড় হয়ে গেলে তাঁদের সেই একরত্তি সন্তানকে নিয়ে মায়েদের মানসিকতা কী হয়? তাই ফুটিয়ে তোলা হয়েছে এ ছবিতে।” ‘

ছবিতে আবারও একবার প্রযোজকের ভূমিকায় দেখা যাবে অভিনেতা অজয় দেবগণকে। এ প্রসঙ্গে অজয় বললেন, “মা-ছেলের সম্পর্কের টানাপোড়েন দেখানো হয়েছে। একটা সুন্দর গল্প বলা হয়েছে, যে গল্পের মধ্যে সব বাবা-মা’ই নিজেদেরকে খুঁজে পাবেন।”

রিল লাইফে এর আগেও বেশ কয়েকটি ছবিতে মায়ের চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন কাজল। আবারও মায়ের চরিত্রে কাজল নতুন কী চমক দেখান, তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

SHARE