Home খেলা পিএসজি ক্লাবেই থাকতে চান এমবাপ্পে-নেইমার !

পিএসজি ক্লাবেই থাকতে চান এমবাপ্পে-নেইমার !

181
SHARE

কক্সবাংলা ডটকম(১৮ জুলাই) :: ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ও ফরাসি সেনসেশন কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে গুজব তুঙ্গে। বলা হচ্ছে, তারা যোগ দিতে পারেন রিয়াল মাদ্রিদে। এ নিয়ে দুজনের প্রতিক্রিয়া জানা যায়নি। তবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ক্লাবের একাডেমির ক্রীড়া পরিচালক লুইস ফার্নান্দেজ জানালেন, দুই তারকাই থাকতে চান।

পিএসজি ক্লাব বর্তমানে ব্যস্ত রয়েছে উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) বাস্তবায়নের কাজ নিয়ে। উয়েফার শাস্তির হাত থেকে বাঁচতে হলে অনতিবিলম্বে তাদের খরচ কমিয়ে আয় বাড়াতে হবে। নেইমার কিংবা এমবাপ্পের মতো একজন বড় তারকাকে বিক্রি করেই এ কাজটি করতে পারে ক্লাবটি। কিন্তু পিএসজির সাবেক কোচ ফার্নান্দেজ বলেন, এমন পরিকল্পনা নেই ক্লাবের।

ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে নাম লেখানোর পর নেইমার ও এমবাপ্পেকে ঘিরে গুজব জোরেশোরে উঠেছে। যদিও রিয়াল মাদ্রিদ দুই খেলোয়াড়কে কেনার খবর নাকচ করে দিয়েছে। এবার ফার্নান্দেজ মার্কাকে বলেন, ‘নেইমার পিএসজিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্বকাপ ব্যর্থতার পর সে সফলতা চায়। আমার মনে হয়, সে পিএসজির হয়ে শিরোপা জিততে চায়। এমবাপ্পে? সেও থাকবে। সে তো এরই মধ্যে বলেছে, তার থাকা শতভাগ নিশ্চিত। সে পিএসজির হয়েই চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়ে আমরা বিচলিত নই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, নেইমার ও এমবাপ্পে প্যারিসেই থাকতে চায়।’

সদ্য রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতা এমবাপ্পেকে ব্রাজিলের রোনালদোর সঙ্গে তুলনা করা হলে এ নিয়ে ফার্নান্দেজ বলেন, ‘এমবাপ্পে তো রোনালদোর চেয়ে ভিন্ন ধরনের খেলোয়াড়। তাছাড়া সে বয়সে এখনো তরুণ। কোচ দিদিয়ের দেশম তাকে ডান পাশে খেলান বলে সে চিত্তাকর্ষক কিছু করেছে। এমবাপ্পে কঠোর পরিশ্রম করেছে এবং বিশ্বকাপটি দারুণ উপভোগও করেছে। তার গতিও অসাধারণ। যা-ই হোক, যখন আপনার বয়স হবে ১৯, তখন নিশ্চিতভাবেই আপনি নিজের সর্বোচ্চ শিখরে পৌঁছতে পারবেন না। তার কঠিন অধ্যায় সবে শুরু হলো— এখন মানুষের আস্থার জবাব তাকে দিতে হবে।’

এমবাপ্পে, নেইমার ও তার পিএসজি সতীর্থরা মিলে রাশিয়া বিশ্বকাপে করেছেন ১৩ গোল, যা বিশ্বের অন্য যেকোনো দলের চেয়ে বেশি। ফ্রান্সকে বিশ্বচ্যাম্পিয়ন করার পথে এমবাপ্পে করেছেন চার গোল, উরুগুয়ের এডিনসন কাভানি করেছেন তিন গোল ও নেইমার করেছেন দুই গোল। এছাড়া পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা, আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া, বেলজিয়ামের ডিফেন্ডার থমাস মুনিয়ের ও পোলিশ মিডফিল্ডার গ্রেগর ক্রিচোভিয়াক একটি করে গোল পান।

গত গ্রীষ্মে নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোয় কেনার পাশাপাশি মোনাকো থেকে এমবাপ্পেকে ধার চুক্তিতে দলে ভেড়ায় পিএসজি। চলতি গ্রীষ্মে এমবাপ্পেকে স্থায়ীভাবে নিজেদের করে নেয় কাতারি মালিকানাধীন ক্লাবটি। এজন্য পূর্বনির্ধারিত ১৮০ মিলিয়ন ইউরো গুনতে হবে প্যারিস জায়ান্টদের।

SHARE