Home কক্সবাজার এইচএসসির ফলাফলে জেলায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ

এইচএসসির ফলাফলে জেলায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ

182
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(১৯ জুলাই) :: প্রতিষ্ঠার পর হতে এইচএসসি পরীক্ষায় অংশ-গ্রহণ করে জেলায় বেসরকারী পর্যায়ে ২য় বারের মতো ধারাবাহিক সাফল্যের শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ।

জানা যায়, ১৯ জুলাই দুপুরে প্রকাশিত চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফলে জেলায় সরকারী কলেজের মধ্যে কক্সবাজার সরকারী কলেজে ৯শ ২২জন পরীক্ষার্থীদের মধ্যে ৮শ ৩৬জন পাস করেছে। যা পাসের হার ৯০.৬৭% জন এবং সাফল্যে জেলায় ১ম স্থান, কক্সবাজার সরকারী মহিলা কলেজে ১হাজার ৭জন পরীক্ষার্থীদের মধ্যে ৭শ ৯০জন পাস করেছে।

যা পাসের হার ৭৮.৪৫% জন এবং সাফল্যে জেলায় ২য় স্থান, টেকনাফের হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ প্রতিষ্ঠার পর ২য় বারের পরীক্ষায় অংশ নিয়ে ১শ ২১জন পরীক্ষার্থীদের মধ্যে ৮৭জন পাস করেছে। যা পাসের হার ৭১.৯৮% জন এবং জেলায় সাফল্যে ৩য় স্থান অর্জন করেছে।

এদিকে বেসরকারী কলেজ পর্যায়ের ফলাফলে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ জেলায় শীর্ষস্থান অর্জন করে অভিভাবকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

উক্ত কলেজের ফলাফল পর্যালোচনায় ব্যবসায় শিক্ষা শাখায় ৩৬ জন পরীক্ষাদের মধ্যে ৩১ জন পাস করেছে। আর ফেল করেছে ৫ জন।

অপরদিকে মানবিক শাখায় ৮৫ জন পরীক্ষার্থীদের মধ্যে ৫৬ জন পাস করেছে আর ফেল করেছে ২৯ জন। তা সত্বেও এই কলেজে সাফল্যের উল্লাস বিরাজ করছে।

এই ব্যাপারে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ.ন.ম তৌহিদুল মাশেক তৌহিদ জানান, অবকাঠামো সংকট, পর্যাপ্ত পরিমাণ প্রভাষক-প্রভাষিকা না থাকলেও আমরা শিক্ষার্থীদের সেরাটা দিতে চেয়েছি। যারা এইটা বুঝতে সক্ষম হয়েছে এবং কাজে লাগিয়েছে তাদের বেশীর ভাগই আজ পরীক্ষায় সফলতা অর্জন করেছে।

এই জন্য কলেজ কর্তৃপক্ষ, প্রভাষক-প্রভাষিকা,অভিভাবক ও কর্মচারীদের আন্তরিকতায় অত্র কলেজ ধন্য। আমরা আগামীতেও সাফল্যের অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাব ইনশল্লাহ।

SHARE