Home কক্সবাজার এইচএসসি পরীক্ষার ফলাফলে চকরিয়ায় ৬টি কলেজের মধ্যে ভরাডুবি

এইচএসসি পরীক্ষার ফলাফলে চকরিয়ায় ৬টি কলেজের মধ্যে ভরাডুবি

191
SHARE

মুকুল কান্তি দাশ,চকরিয়া(১৯ জুলাই) :: কক্সবাজারের চকরিয়া উপজেলার এইচএসসির পরীক্ষার ফলাফলে ভরাডুবি হয়েছে চকরিয়া কলেজে।তবে ৬টি কলেজের মধ্যে সবচেয়ে বেশী ভাল ফলাফল করেছে চকরিয়া আবাসিক মহিলা কলেজ।

ফলাফল ঘোষনার পর দেখা যায়, চকরিয়া আবাসিক মহিলা কলেজ থেকে ৬৪৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৪৫২জন পাস ও ১৯৫ জন ফেল করেছে, পাসের হার ৬৯ দশমিক ৮৬ শতাংশ।

ডুলাহাজারা কলেজ থেকে ৭৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৫২৩জন পাস ও ২৬৮জন ফেল করেছে, পাসের হার ৬৬ দশমিক ১২ শতাংশ। চকরিয়া কমার্স কলেজ থেকে ৭৪জন পরীক্ষায় অংশ নিয়ে ৩৭জন পাস ও ৩৭ জন ফেল করেছে, পাসের হার ৫০ শতাংশ।

বদরখালী কলেজে ২৬৭জন পরীক্ষায় অংশ নিয়ে ১১৭জন পাস ও ১৫০জন ফেল করেছে, পাসের হার ৪৩ দশমিক ৮২ শতাংশ। চকরিয়া সিটি কলেজ থেকে ১০৫জন পরীক্ষা দিয়ে ৪২ জন পাস ও ৬৩ জন ফেল করেছে, পাসের হার ৪০ শতাংশ।

চকরিয়া কলেজ থেকে ৭২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৮৯জন পাস ও ৫৩৭জন ফেল করেছে, পাসের হার ২৬ দশমিক ০৩ শতাংশ।

চকরিয়ায় সবচেয়ে পুরনো কলেজ চকরিয়া কলেজ। এই কলেজটিকে এখন বিশ্বদ্যিালয় কলেজ হিসেবে আখ্যায়িত করার পাশাপাশি সরকারীকরণের তালিকায় রয়েছে। কিন্তু প্রতিবারেই এই কলেজে আশানুরুপ ফলাফল হয়নি। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা চরম আশাহত।

অপরদিকে, চকরিয়া মহিলা কলেজের অধ্যক্ষ এসএম মনজুর আলম ও ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী অভিন্ন বক্তব্যে বলেন, আমাদের কলেজে আরো ফলাফল আশা করেছিলাম।

আগামীতে পাসের হার বাড়াতে এখন থেকেই পরিকল্পনা নিয়ে শ্রেণীভিত্তিক মানসম্পন্ন পড়ালেখার প্রতি গুরুত্বারোপ করা হচ্ছে।

SHARE