Home বিনোদন বলিউডে ছবির শ্যুটিং শেষে সেই পোশাকগুলোর কী করা হয়?

বলিউডে ছবির শ্যুটিং শেষে সেই পোশাকগুলোর কী করা হয়?

564
SHARE

কক্সবাংলা ডটকম(১৯ জুলাই) :: সেলিব্রেটিদের মতো পোশাক পরতে না পেরে আত্মহত্যার মতো ঘটনা শোনা গেছে।  তার মানে এটা বোঝা যায় যে, নায়ক-নায়িকাদের পোশাক সাধারণ মানুষের ওপর কতটা প্রভাব পড়ে। আচ্ছা এটা কি কখনো চিন্তা করেছেন যে পোশাকের কপি বা র‍্যাপ্লিকা পাওয়ার জন্য এত ঘটনা ঘটিয়ে চলেছে, সেই আসল পোশাকের কি হাল হয়। অথবা ছবির শ্যুটিং শেষে সেই পোশাকটি কী করা হয়?

একটা ফিল্মে অভিনেতাদের জন্য প্রচুর পোশাকের প্রয়োজন পড়ে। প্রত্যেকটা পোশাকই রীতিমতো ডিজাইনার দিয়ে বানানো হয়। কিন্তু ফিল্মের শ্যুটিং শেষে পোশাকগুলোর কী পরিণতি হয় জানেন? আসুন তাহলে জেনে নেই।

সেই দামি পোশাকের পরিণতি কী হবে তা অনেকটাই নির্ভর করে প্রোডাকশন হাউসের উপর। কোনো পোশাক নিলাম হয়। কোনোটা আবার চলে যায় স্টোর রুমে।

যেমন রোবট ছবিতে ঐশ্বর্যার পোশাক এতটাই জনপ্রিয় হয়েছিল তা অনলাইনে নিলাম হয়ে যায়। সেই টাকা একটি স্বেচ্ছাসেবী সংস্থায় দান করেন।

তবে বেশিরভাগ ক্ষেত্রেই তা প্রোডাকশন হাউস রেখে দেয়। অনেক সময় যে ছবিতে ওই পোশাক ব্যবহার করা হয়েছিল, পোশাকের উপর তার ট্যাগ লাগিয়ে রাখা হয়।

কোনো কোনো ক্ষেত্রে সেই পোশাক কাটাছেঁড়া করে নতুন মিক্স-ম্যাচড পোশাক তৈরি করা হয় অন্য কোনো ফিল্মের জন্য। তবে এর জন্য খুবই এক্সপার্ট ডিজাইনারের প্রয়োজন।

এমনও হয়, পোশাকের ডিজাইনারই শ্যুটিং শেষে সেটা নিয়ে চলে যান। নিজের কালেকশনে রাখেন।

আবার অনেক অভিনেতা-অভিনেত্রী তাদের হিট ফ্লিমের হিট পোশাক তাদের নিজেদের কালেকশনে রাখতে পছন্দ করেন।

 

SHARE