Home কক্সবাজার কক্সবাজারে পৌরসভা নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

কক্সবাজারে পৌরসভা নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

143
SHARE

মোঃ রেজাউল করিম,কক্সবাজার থেকে(২১ জুলাই) :: কক্সবাজার পৌরসভা নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শনিবার কক্সবাজার কেজি অ্যান্ড মডেল হাই স্কুলে শেষ হয়েছে ।

জেলা নির্বাচন অফিসের ব্যবস্থাপনায়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকা এ কর্মশালার আয়োজন করেছে  ।

প্রশিক্ষণে নির্বাচন কমিশন বাংলাদেশ এর অতিরিক্ত সচিব মুখলেসুর রহমান, ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুক , জাতীয় পরিচয় নিবন্ধন অণুবিভাগের উপসচিব রাশেদুল ইসলাম চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান জেলা নির্বাচন কর্মকর্তা  জেলা নির্বাচন কর্মকর্তা ও কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোজাম্মেল হোসেন নির্বাচন কমিশন বাংলাদেশ  সহকারি পরিচালক ও  উপসচিব কক্সবাজার সদর উপজেলা  নির্বাচন কর্মকর্তা  ও সহকারি রিটার্নিং অফিসার শিমুল শর্মা রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা ও প্রশিক্ষক মাহফুজুল ইসলাম  সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

২০ জুলাই প্রথম দিন  পোলিং অফিসার এবং ২১ জুলাই দ্বিতীয় দিন প্রিসাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ ৭৪৭ জন অংশ নেন  ।

আগামীকাল ও পরশু এভিএম কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে বলে জানান সহকারি রিটার্নিং কর্মকর্তা । এতে কর্মকর্তাদের অনুসরণীয় আচরণ, ভোট কেন্দ্র স্থাপন ও ব্যবস্থাপনা, ভোট গ্রহণ ও গণনা প্রক্রিয়া, উপকরণাদি প্যাকেটজাতকরণ , অভিযোগ, অপরাধসহ সার্বিক নির্বাচনী কার্যক্রমের চূড়ান্ত সাফল্য হলো ভোটকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠান সম্পন্নকরন । ভোট পরিচালনার সার্বিক দায়িত্ব প্রিসাইডিং অফিসারের উপর ন‍্যসত।

ভোট কেন্দ্রের প্রধান হিসেবে  প্রিসাইডিং অফিসার রিটার্নিং অফিসারের তত্ত্বাবধানে এবং নির্বাচন কমিশনের নির্দেশনা ওৎআইন বিধির আলোকে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভোট কেন্দ্রের যাবতীয় কার্যাবলী সম্পাদনের দায়িত্ব ও ক্ষমতা প্রয়োগের অধিকার দেয়া হয়েছে ।

SHARE