Home কক্সবাজার মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় জেইউসি‘র উদ্বেগ

মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় জেইউসি‘র উদ্বেগ

155
SHARE

সংবাদ বিজ্ঞপ্তি(২২ জুলাই) :: সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার জেইউসি‘র সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসানুর রশীদ এক বিবৃতিতে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে তার সফরসঙ্গীসহ আজ কুষ্টিয়ায় ছাত্রলীগ-যুবলীগ কর্তৃক মারধর করে রক্তাক্ত করা এবং তার গাড়ি ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা জানান ।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ৫০০ ধারার একটি মানহানির মামলায় জামিনের জন্য আজ কুষ্টিয়া আদালতে হাজির হয়েছিলেন। বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদালতে মামলার শুনানি শেষে আদালত তাঁকে জামিন মঞ্জুর করেন এবং আমার দেশ সম্পাদককে পুলিশী নিরাপত্তায় নিরাপদে ঢাকা ফেরার ব্যবস্থা করার আদেশ দেন।

এ অবস্থায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ঢাকায় ফেরার প্রস্তুতি নিলে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা তার বিরুদ্ধে শ্লোগান দিতে দিতে আদালত এলাকায় প্রবেশ করে। তারা তাকে আক্রমণের অপচেষ্টা চালায়।

এ পরিস্থিতিতে মাহমুদুর রহমান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদেশ নিয়ে তারই আদালতের আশ্রয় নেন। কিন্তু বিক্ষোভকারী ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা আদালত এলাকা ঘেরাও করে রাখে। কয়েক ঘন্টা কোর্টে অবরুদ্ধ অবস্থায় থাকার পর কোর্ট পুলিশ তাকে ঢাকায় ফেরার কথা বলে বের করে নিয়ে এলে ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা তার ওপর হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দিয়ে সারা শরীর রক্তাক্ত করে দেয়।

তার সফরসঙ্গী বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, ইঞ্জিনিয়ারদের নেতা ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, কৃষিবিদ নেতা শামীমুর রহমান শামীমসহ সফর সঙ্গীরাও মারধরের শিকার হন। তারা চিকিৎসারও সুযোগ পাননি ।

SHARE