ঈদগড় বউঘাট-বরইচর সড়কের বেহাল দশা

IMG_20180723_171438.jpg
কামাল শিশির,ঈদগড়(২৩ জুলাই) :: কক্সবাজার রামুর ঈদগড়  ৬ নং ওর্য়াড বউঘাট-বরইচর সড়কের অবস্থা খুবই নাজুক। যান চলাচল তু দুরের কথা জন সাধারণও ঠিকমত চলাচল করতে পারছেনা। ফলে জন দূর্ভোগ চরম আকারে দেখা দিয়েছে।
২৩ জুলাই দুপুরে সরজমিন পরিদর্শনে রাস্তাটির এ বেহাল দশা দেখা যায়।কাচাঁ এ সড়কটির  মনে হয় কোন অভিভাবক নেই।
গ্রামের নারী-পুরুষ প্রতিনিয়ত নানা ঝুকিঁ নিয়ে বহু কষ্টে যাতায়ত করছে। শুধু তা নয় স্কুল,কলেজ ও মাদ্রাসায় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের কষ্ট আরো বেশি। তারা বই,খাতা,কলম ও স্কুল ড্রেস পড়ে আসার সময় পা পিছলে পড়ে গিয়ে কাদা মাটিতে পুরু শরির একাকার হয়ে যায়।
চলতি এ বর্ষার পানিতে রাস্তাটির প্রায় জায়গায় কাদা মাটি ও পানিতে ভরপুর রয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে এবং ভেঙ্গেও গেছে। তাই জন চলাচলে চরম দূর্ভোগ দেখা দিয়েছে। স্বাধীনতার পর থেকে এ সড়কটির তেমন কোন উন্নয়ন হয়নি।
এলাকার বর্তমান ইউপি সদস্য আবুল কাশেম টুলু নিজেও এ সড়কটি দিয়ে প্রায় সময় চলাচল করলেও  রাস্তাটি সংস্কারে  তেমন কোন মাথা ব্যাথা নেই তাহারও। এলাকায় কলা,আনারস,কাটালসহ বিভিন্ন ফল উৎপাদন হলেও তা বাজারে আনতে গিয়ে অনেক কষ্ট হচ্ছে চাষিদের।
অপরদিকে পার্শ্ববর্তী বাইশারী ইউনিয়নের রাবার বাগান রয়েছে হাজার হাজার একর। তাহারাও বর্ষাকালে কোন কিছু আনতে পারেনা। চলতি এ বর্ষায় কত কষ্ট করে লোকজন চলাচল করছে তা সরজমিন না দেখলে বোঝা যাবেনা।
এলাকার আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আমির হোছন জানান,রাস্তাটির বেহাল দশার কারণে গ্রামের লোকজন খুবই কষ্ট করে চলাচল করছে। শীঘ্রই সড়কটি সংস্কার করে জন দূর্ভোগ লাঘব করার জন্য সংশ্লীষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।
এলাকায় বসবাসকারী আবু তাহের,রাজা মিয়া,ফোরকান আহমদসহ আরো অনেকেই জানান,মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশে এ সড়কটি সত্বর মেরামত করা প্রয়োজন হয়ে পড়েছে।
তাই সড়কটি সত্বর সংস্কার করে এলাকার জনগণের একমাত্র সমস্যাটি নিরসন করার দাবী জানান ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো,রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম ও সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নিকট।

Share this post

PinIt
scroll to top