Home খেলা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টি-টোয়েন্টিতে বাংলাদেশের দারুণ জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টি-টোয়েন্টিতে বাংলাদেশের দারুণ জয়

118
SHARE

কক্সবাংলা ডটকম(৫ আগস্ট) :: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ফিফটি বৃথা গেল না। তাদের দারুণ ব্যাটিংয়ের পর বল হাতেও দুরন্ত বাংলাদেশ। তাতে ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টিকে থাকল তারা। দুই ম্যাচ শেষে সিরিজে সমতা ১-১ এ। সিরিজ জয়ের লক্ষ্যে সোমবার একই ভেন্যুতে মুখোমুখি হবে দুই দল।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৫ উইকেটে করে ১৭১ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে ১৫৯ রানে থামে।

ওয়েস্ট ইন্ডিজকে ১৭২ রানের লক্ষ্য দিয়ে শুরুটা দারুণ করে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান তার প্রথম ২ ওভারে এভিন লুইস (১) ও আন্দ্রে রাসেলকে (১৭) সাজঘরে পাঠান। অথচ প্রথম দুই বল ওয়াইড দেন এই বাঁহাতি পেসার। ১.২ ওভারে লুইসকে এলবিডাব্লিউ করে উদ্বোধনী জুটি ভাঙেন মোস্তাফিজ। নিজের দ্বিতীয় ওভারে রাসেলকে পেছনে মুশফিকুর রহিমের ক্যাচ বানান তিনি।

৬ চার ও ৪ ছয়ে সাজানো ছিল তামিমের ম্যাচসেরা ইনিংসবিপজ্জনক ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসকে ১০ রানে লিটন দাসের ক্যাচ বানান সাকিব। দিনেশ রামদিনকে দাঁড়াতে দেননি রুবেল হোসেন। মাত্র ৫ রানে ক্যারিবিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যানকে এলবিডাব্লিউ করেন তিনি।

৫৮ রানে প্রতিপক্ষের ৪ উইকেট নিয়ে স্বস্তিতে থাকা বাংলাদেশের মুখের হাসি কেড়ে নেন আন্দ্রে ফ্লেচার। রভম্যান পাওয়েলকে নিয়ে এই ওপেনার শক্ত জুটি গড়ার পথে ছিলেন। দুজনে ছিলেন আগ্রাসী। ৩৮ রানে আরিফুল হকের হাতে জীবন পান ফ্লেচার। অবশেষে ১৫তম ওভারে তাকে সাকিবের ক্যাচ বানান নাজমুল ইসলাম। ৩৮ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৩ রান করেন ফ্লেচার।

তামিমের পর দারুণ এক ইনিংস খেলেছেন সাকিবদুই ওভার পর কার্লোস ব্র্যাথওয়েট ১১ রানে সাকিবের শিকার হন লিটনের ক্যাচ হয়ে। তবুও পাওয়েলের ব্যাটে লড়াইয়ে টিকে ছিল ক্যারিবিয়ানরা। নিজের শেষ ওভারে এই বিপজ্জনক ব্যাটসম্যানকে মুশফিকের ক্যাচ বানান মোস্তাফিজুর রহমান। ১৮.৩ ওভারে পাওয়েল ৪৩ রানে আউট হন ৩৪ বলে ৩ চার ও ২ ছয় মেরে। এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি উইন্ডিজ।

শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ১৫ রান। এই কঠিন মুহূর্তে বাংলাদেশকে জেতানোর দায়িত্ব পান নাজমুল। তার দারুণ ঘূর্ণিতে ওই ওভারে মাত্র ২ রান করে উইন্ডিজ। শুধু তাই নয়, নাজমুল নেন ২ উইকেট। তৃতীয় বলে অ্যাশলে নার্সকে (১৬) ক্যাচ বানান আরিফুলের। ২ রানে বোল্ড হন কিমো পল। তাতে টানা ৫ ম্যাচ হারার পর টি-টোয়েন্টিতে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

শুরুতেই ২ উইকেট তুলে নিলেন মোস্তাফিজতিনটি করে উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার নাজমুল ও মোস্তাফিজ। দুজনের মধ্যে বেশ খরুচে ছিলেন মোস্তাফিজ, ৪ ওভারে ৫০ রান দেন তিনি। আর নাজমুলের ৪ ওভারে ক্যারিবিয়ানরা করেছে ২৮ রান। সাকিব পান ২ উইকেট। ৪ ওভারে মাত্র ১৯ রান দেন অধিনায়ক।

তার আগে বাংলাদেশের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান যখন ব্যর্থ হন, তখন ক্রিজে দাঁড়িয়ে যান তামিম ও সাকিব। তাদের ৯০ রানের জুটি বড় স্কোরের ভিত গড়ে দেয়। ৪৪ বলে ইনিংস সেরা ৭৪ রান করে ম্যাচসেরা হন তামিম। সাকিব করেন ৬০ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুটি করে উইকেট নেন পল ও নার্স।

SHARE