Home খেলা রোনালদোর পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন মড্রিচ ও মার্সেলো !

রোনালদোর পর রিয়াল মাদ্রিদ ছাড়ছেন মড্রিচ ও মার্সেলো !

123
SHARE

কক্সবাংলা ডটকম(১০ আগস্ট) ::  ২০১৮ রাশিয়া বিশ্বকাপ শেষ হতে না হতেই রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়ে ফেলেন পর্তুগাল তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। দলের এই সেরা তারকার পর আরেক নির্ভরযোগ্য মিডফিল্ডার মড্রিচ এবং হালের অন্যতম সেরা রক্ষণসেনা মার্সেলোকে হারানোর শঙ্কায় রয়েছে মাদ্রিদ শিবির।

রাশিয়া বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে টুর্নামেন্ট সেরার পুরস্কার উঠে লুকা মড্রিচের হাতে। রিয়ালে খেলা এ তারকার ওপর এবার নজর পড়েছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব ইন্টার মিলানের। অপরদিকে রোনাল্ডোর ইশারায় জুভেন্টাসে যোগ দিচ্ছেন মার্সেলো!যদি শেষ পর্যন্ত সিআর সেভেনের প্রচেষ্টা আলোর মুখ দেখে, তা হলে লা লিগা ছেড়ে ইতালি সিরিআ’তে যোগ দেয়া সর্বশেষ খেলোয়াড় হতে যাচ্ছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

রিয়ালের লুকা মড্রিচের প্রতি ইন্টার মিলানের দারুণ আগ্রহের কারনে প্রতি মৌসুমে প্রায় ৯ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড বেতনের অফার দিয়েছে ইন্টার মিলান। এ লোভনীয় প্রস্তাবে না করে থাকতে পারলেন না লুকা মড্রিচ। ইতালিয়ান ক্লাবটিকে হ্যাঁ বলে দিয়েছেন তিনি। সোজা কথায়, ইন্টারের প্রস্তাবে সম্মতি জানিয়েছেন এ ক্রোয়াট মিডফিল্ডার। এখন শুধু আনুষ্ঠানিকভাবে চুক্তি সম্পন্ন হতে বাকি।

মড্রিচ ইন্টার মিলানে চলে গেলে বেকায়দায় পড়ে যাবে রিয়াল মাদ্রিদ। ইতিমধ্যে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন দলটির প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার রিপ্লেসমেন্ট এখনও ঠিক করতে পারেনি লস ব্লাঙ্কোরা। এর মধ্যেই অমন খবর দিলেন মড্রিচ।

রিয়ালের মাঝমাঠের তুখোড় সৈনিক মড্রিচ। রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ে তার রয়েছে অসামান্য অবদান। এ মুহূর্তে বিশ্বসেরা খেলোয়াড় তিনিই। সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় ৩২ বছর বয়সী এ ফুটবলার।

মড্রিচ মিলানে পাড়ি জমালে রিয়ালের ফরোয়ার্ড লাইনের পাশাপাশি মিডফিল্ডে বিশাল শূন্যতা সৃষ্টি হবে। এতে ইউরোপসেরা হওয়ার পথে ক্লাবটির ভাটা পড়বে।

উল্লেখ্য, বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের দিকে যাতে কেউ চোখ ফিরেও না চায়, সে জন্য কয়েক দিন আগে ৭৫০ মিলিয়ন ইউরো তার রিলিজ ক্লজ নির্ধারণ করে রিয়াল। তবে তিনি স্বেচ্ছায় চলে গেলে কেউ তাকে আটকাতে পারবে না।

শুধু বেতনই নয়, আরেকটি কারণে ইন্টার মিলানে যেতে চাচ্ছেন মড্রিচ। কারণটি হল নিতে চাচ্ছেন নতুন চ্যালেঞ্জ। এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত কী হয়?

অপরদিকে কমবেশি সবারই জানা, রিয়ালে দুর্দান্ত জুটি ছিলেন রোনাল্ডো-মার্সেলো। দুজনের মধ্যে ছিল মধুর সম্পর্ক। ইতালিতে পাড়ি জমিয়েও বন্ধুকে ভুলতে পারেননি পর্তুগিজ যুবরাজ। মার্সেলোকে ছাড়া নাকি সেখানে মন টিকছে না তার। তাই মনপ্রাণ দিয়ে চেষ্টা করছেন সদ্য সাবেক সতীর্থকে তুরিনে ভেড়ানোর। প্রতিনিয়ত দুজনে মেসেজ চালাচালি করছেন।

ইতালিয়ান সংবাদমাধ্যম টুটোস্পোর্টের খবর, যাবতীয় সুযোগ-সুবিধা দিয়ে রোনাল্ডোর মন ভরিয়ে রেখেছে জুভেন্টাস। এতে মহাখুশি মহাতারকা। মার্সেলোকে প্রলোভন দেখাচ্ছেন সেখানে গেলে সুখ-শান্তি আর প্রাচুর্যে ভরে যাবে তার জীবন। একাদশেও জায়গা মিলবে হরহামেশা। কারণ তার মতো ডিফেন্ডার-কাম-উইঙ্গার জুভদের নেই।

সংবাদমাধ্যমটির দাবি, রোনাল্ডোতে অনেকটাই প্রভাবিত হয়েছেন মার্সেলো। এখন ওল্ড লেডিদের ডেরায় ভেড়া তার সময়ের ব্যাপার।

SHARE