Home কক্সবাজার উখিয়ার ঘুমধুমে ১০ হাজার পিস ইয়াবা সহ আটক-১ : সিএনজি জব্দ

উখিয়ার ঘুমধুমে ১০ হাজার পিস ইয়াবা সহ আটক-১ : সিএনজি জব্দ

47
SHARE

শহিদুল ইসলাম,উখিয়া(১২ আগস্ট) :: কক্সবাজারের উখিয়ার লাগোয়া সীমান্ত নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে কক্সবাজার-৩৪ বিজিবি’র অধীনস্থ ঘুমধুম সীমান্ত ফাঁড়ী বিজিবি’র বেতবনিয়া চেকপোস্ট’র জোয়ানরা ১০০৫০ পিস ইয়াবাসহ এক পাচারকারীকে আটক করেছে।এসময় মাদক বহনের দায়ে একটি সিএনজি অটোরিকশাও জব্দ করেছে।

বিজিবি সুত্রে জানা যায়,১২ আগস্ট ভোর সকাল ৬ টায় তুমব্রু সীমান্ত থেকে ছেড়ে আসা সিএনজি অটোরিকশা যার (নাম্বার কক্সবাজার-থ-১১-২০৫৩) গাড়ীটি বেতবনিয়া বাজারস্থ বিজিবি চেকপোস্টে পৌছলে কর্তব্যরত ঘুমধুম সীমান্ত ফাঁড়ী বিজিবি’র নায়েব সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে একদল বিজিবি জোয়ান চ্যালেঞ্জ পুর্বক তল্লাসী চালায়।

এসময় সিএনজি অটোরিকশায় অভিনব কায়দায় লোকানো প্লাস্টিক প্যাকেটে থাকা ১০০৫০ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

ইয়াবা বহনে জড়িত সিএনজি চালক ঘুমধুম ইউনিয়নের তুমব্রু ২ নং ওয়ার্ডের বাসিন্দা উত্তর পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে শামসুল আলমকে আটক এবং সিএনজি অটোরিকশা খানা জব্দ করা হয়।

ইয়াবাসহ আটক ব্যক্তি, জব্দ করা অটোরিকশার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় ২ জন পলাতক সহ ৩ জনের নামে মামলা রুজু করেছে।আটক ব্যক্তিকে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করেছে।

বিজিবি’র জিজ্ঞাসাবাদে ইয়াবাসহ আটক শামসুল আলম জানান,বহন করে আনা ইয়াবার চালান তুমব্রুর মৃত আবু তাহের কাজলের স্ত্রী তাহেরা বেগম এবং মনিয়ার স্ত্রীর সখিলা তাকেই দেয়।

উক্ত ইয়াবার চালান ঘুমধুম জলপাইতলীর একজন সিএনজি চালক ইয়াবা গডফাদার,একজন পিকআপ চালক ও তার ভাইয়ের হয়ে পৌছে দিতে কুতুপালং নিয়ে যাচ্ছিল।

জলপাইতলী,তুমব্রু ও ঘুমধুমের ইয়াবা গডফাদার সিন্ডিকেটের বলে সুত্রে জানা গেছে।জলপাইতলীর ইয়াবা সিন্ডিকেট মসজিদ-মাদ্রাসা ও পরিবহণ ব্যবসা এবং চালকের ছন্দবেশে দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার ও দেশদ্রোহী তৎপরতা চালিয়ে আসছিল।অবশেষে ঘুমধুম বিজিবি তাদের ইয়াবার চালানে হানা দিল।

আটক অভিযানকালে সাথে আরো ছিলেন বিজিবি’র হাবিলদার হাফিজুর রহমান,নায়েক শওকত আলী,ল্যান্স নায়েক আবদুস সালাম,সিপাহী দুলাল,বেলাল হোসেন,আকতার প্রমুখ।

SHARE