Home কক্সবাজার বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট পুনঃগঠিত : ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়–য়া ও ট্রাস্টি...

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট পুনঃগঠিত : ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়–য়া ও ট্রাস্টি এড: দীপংকর বড়–য়া পিন্টু

305
SHARE

প্রেস বিজ্ঞপ্তি(১৩ আগস্ট) :: কক্সবাজারের বৌদ্ধধর্মাবলম্বীদের অন্যতম নেতা সুপ্ত ভূষণ বড়–য়াকে ভাইস চেয়ারম্যান ও এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টুকে ট্রাস্টি নিযুক্ত করে ১২ সদস্য বিশিষ্ট বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর বোর্ড অব ট্রাস্টি পুনঃগঠন করা হয়েছে।

বাংলাদেশে সচিবালয়ের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ এর ৫নং ধারা অনুযায়ী সরকারী আদেশে বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টে বোর্ড অব ট্রাস্টি পুনঃগঠন করা হয়।

উল্লেখ্য বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ডিনান্স ১৯৮৩ আইন রহিত ক্রমে আইনটি পরিমার্জন পূর্বক পুনঃপ্রণয়নে তার পুনঃগঠন করা হয়।

পুনঃগঠিত বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান (প্রদাধিকার বলে) ধর্ম মন্ত্রী অধ্যাক্ষ মতিউর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান (স্পীকার মনোনিত) মাহবুব আলী এমপি ও বেগম ফিরোজা (চিনু) এমপি, ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়–য়া, ট্রাস্টি (প্রদাধিকার বলে) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মিঃ দয়াল কুমার বড়–য়া, মিসেস বাসন্তি চাকমা, দীপক বিকাশ চাকমা, মংক্য চিং চৌধুরী, খে মংলা রাখাইন, এডভোকেট দিপংকর বড়–য়া পিন্টু ও ডালিম কুমার বড়–য়া।

এই কমিটি মেয়াদ প্রজ্ঞাপন জারির (২৫ জুলাই ২০১৮ইং) থেকে পরবর্তী তিন বছর বহাল থাকবে।

পুরাতন আইন রহিত ক্রমে পরিমার্জন ও পুনঃপ্রণয়নের মাধ্যমে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টি নতুন করে গঠন করায় ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়–য়া ও অন্যতম ট্রাস্টি এডভোকেট দীপংকর বড়–য়া পিন্টু এক বার্তায় মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, ধর্ম মন্ত্রী এডভোকেট মতিউর রহমান এবং কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত পৌর মেয়র মুজিবুর রহমান ও সংসদ সদস্য (সদর-রামু) সাইমুম সরওয়ার কমল,সংসদ সদস্য (মহেশখালী-কুতুবদিয়া) আশেক উল্লাহ রফিককে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

তারা সকল বৌদ্ধধর্মাবলম্বী সহ দেশের সকল নাগরিকদের কল্যাণ কামনা করেন এবং সুন্দরভাবে বোর্ড অব ট্রাস্টি পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

SHARE