Home বিনোদন শ্রীকৃষ্ণকে নিয়ে সুবীর নন্দীর গান

শ্রীকৃষ্ণকে নিয়ে সুবীর নন্দীর গান

96
SHARE

কক্সবাংলা ডটকম(২ সেপ্টেম্বর) :: জন্মাষ্টমী উপলক্ষে শ্রীকৃষ্ণকে নিয়ে গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী, সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

হিন্দুধর্মাবলম্বীদের বিশ্বাস, দুষ্টের দমন আর শিষ্টের লালনে যুগে যুগে পৃথিবীতে অবতীর্ণ হন কৃষ্ণ। স্বর্গ ছেড়ে মর্তে এসে তিনি ন্যায়ের শাসন প্রতিষ্ঠা ও ধর্ম রক্ষা করেন। তিনি প্রেমিক, তিনি শাসক, তিনি মহাজ্ঞানী। আর এমন কথামালাতেই গানটি লিখেছেন মাহবুবুল এ খালিদ।
তিনি জানান, সংস্কৃতির প্রতি আমার আপ্রাণ ভালোবাসা।  জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে তিনি সবার জন্য গান রচনা করে থাকি। আমার কাছে সংগীত কোনো জাতি বা ধমের্র নয়, সংগীত সবার জন্য।
জন্মষ্টমী ছাড়াও বিভিন্ন ধমের্র গুরুত্বপূর্ণ দিবসে গান লিখেছেন এই গীতিকার। মুসলমানদের ঈদ, হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজা, গৌতম বুদ্ধের জন্মদিন এবং খ্রিষ্টধর্মের সবচেয়ে বড় উত্সব বড়দিন নিয়েও গান লিখেছেন মাহবুবুল এ খালিদ।
মাহবুবুল এ খালিদের লেখা ‘কৃষ্ণ’ শিরোনামের গানটি তার নিজস্ব ওয়েবসাইট www.khalidsangeet.com-এ প্রকাশিত হয়েছে। একই সঙ্গে গানটির একটি লিরিক্যাল ভিডিও ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে ছাড়া হয়েছে।
SHARE