Home খেলা উয়েফা নেশন্স লিগে ফ্রান্স-জার্মানি এবং পর্তুগাল-ক্রোয়েশিয়া খেলা ড্র

উয়েফা নেশন্স লিগে ফ্রান্স-জার্মানি এবং পর্তুগাল-ক্রোয়েশিয়া খেলা ড্র

72
SHARE

কক্সবাংলা ডটকম(৭ সেপ্টেম্বর) :: আন্তর্জাতিক প্রীতি ম্যাচের অনাড়ম্বরতা মিটিয়ে দিতে চালু হয়েছে উয়েফা নেশন্স লিগ। অভিষেক আসরে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হয়েছিল গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানির। বৃষ্টি স্নাত হয়ে ম্যাচটি শেষ পর্যন্ত হয়ে থাকলো নিরস প্রীতি ম্যাচের প্রতীক হয়ে! ‘এ’ লিগে গ্রুপ ১-এর ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রতে।

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স আর জার্মানি  কাগজে কলমে উয়েফার উদ্দেশ্য ছিল প্রীতি ম্যাচের বাড়তি চাপ থেকে মুক্তি। সেই চাপ মুক্তির মিশনে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স আশানুরূপ কিছু করে দেখাতে পারেনি। গ্রুপ পর্বে বিধ্বস্ত ব্রাজিল বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানিও ছিল নিষ্প্রভ। কিলিয়ান এমবাপে, আন্তোয়ান গ্রিয়েজমান, থোমাস ম্যুলার ও টোনি ক্রসরা একে অপরের মুখোমুখি হয়েছিলেন আলিয়াঞ্জ অ্যারেনায়। তাতে গোল খরা সঙ্গী ছিল দুই দলের। অথচ মাঠে খেলোয়াড়দের হাস্যরস উপস্থিতি নেশন্স লিগের প্রতিযোগিতামূলক ঝাঁজ নিয়েই প্রশ্ন তুলেছে।

তবে নিরস ম্যাচটি উত্তাপ ছড়ায়নি সেটাও বলা দুষ্কর। প্রথমার্ধের দুর্বল প্রদর্শনের পর মার্কো রয়েস ও মাথিয়াস গিনটার দুজন চেষ্টা করেছিলেন ফরাসি রক্ষণ ভাঙতে। তাদের রুখে দেন অভিষিক্ত গোলকিপার আলফোন্স আরেয়োলা। ফরাসি তারকা ফরোয়ার্ড আন্তোয়ান গ্রিয়েজমানও চেষ্টা করেছিলেন জার্মান জাল কাঁপাতে। দুর্দান্ত সেভে তা রক্ষা করেন মানুয়েল নয়্যার। রবিবার দ্বিতীয় গ্রুপ ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

প্রতিযোগিতাটির অভিষেক আসরে জয়ে শুরু করেছে ওয়েলস। ‘বি’ লিগের গ্রুপ-৪ এ রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে ওয়েলস। রায়ান গিগসের অধীনে নিজেদের প্রথম ম্যাচে জয় পেল দলটি।

‘সি’ লিগের গ্রুপ-৩ এ নরওয়ে ২-০ গোলে সাইপ্রাসকে এবং স্লোভেনিয়াকে তাদের মাঠে ২-১ গোলে হারিয়েছে বুলগেরিয়া।

এছাড়া ‘ডি’ লিগের গ্রুপ-১ এ কাজাখস্তানকে ২-০ গোলে হারিয়েছে জর্জিয়া।

একই দিন অন্য প্রীতি ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও পেরুকে ২-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া।

SHARE