বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ অনূর্ধ ১৭ ফুটবলে কক্সবাজার সদর উপজেলা চ্যাম্পিয়ন খুরুশকুল

Picture-Football-News.jpg

এম আর মাহবুব(৯ সেপ্টেম্বর) :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টে (অনূর্ধ ১৭) সদর উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে খুরুশকুল ইউনিয়ন ফুটবল দল।

রোববার বিকেলে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত সদর উপজেলার পর্যায়ের ফাইনালে খুরুশকুল ২-১ গোলে ঝিলংজা ইউনিয়ন ফুটবল দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়।

প্রথমার্ধের ২৪ মিনিটে প্রাপ্ত পেনাল্টি থেকে ঝিলংজার শহিদ গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন। বিরতির পর খুরুশকুলের ৬নং জার্সিধারী খেলোয়াড় কাইছার গোল করে ম্যাচে ১-১ এ সমতা নিয়ে আসে। দু’দলের উত্তেজনাপূর্ণ নির্ধারিত সময়ের ম্যাচ ১-১ গোলে ড্র ছিল। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

এর ৩ মিনিটে ঝিলংজার গোল রক্ষকের অমার্জনীয় ভুলে খুরুশকুলের স্ট্রাইকার জাহেদ গোল মাঠে উপস্থিত হাজার পাঁচেক দর্শকের মাঝে উল্লাস-উত্তেজনা ছড়িয়ে দেন। শেষ দিকে কোন গোল না হওয়ায় ১ম বারের মতো আয়োজিত এই টুর্ণামেন্টে চ্যাম্পিয়নের স্বাদ গ্রহণ করে খুরুশকুল।

এদিকে ম্যাচ শেষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান সদর উপজেলা নির্বাহী অফিসার ও টুর্ণামেন্টের আয়োজক সদর উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি হাবিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মুজিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম রহিমুল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, সাবেক কৃতি ফুটবলার ও বিশিষ্ট পরিবহণ নেতা ইকবাল মোহাম্মদ শামসুল হুদা টাইডেল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জসিম উদ্দিন , সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, পৌর কাউন্সিলর ও ডিএসএ সদস্য হেলাল উদ্দিন কবির।

অনুষ্ঠানে প্রধান অথিতি মেয়র মুজিবুর রহমান বলেন- ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। সারাদেশের ফুটবল ট্যালেন্টগুলো বের করে আনতে জাতীয় ক্রীড়া পরিষদের এ আয়োজন সত্যি প্রশংসনীয়।

জাতির জনকের নামে এই টুর্ণামেন্ট থেকে আগামীর সালাহউদ্দিন, কাইছার, আসলাম, চুন্নুরা বেরিয়ে আসবে। পরে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানারআপ দলের খেলোয়াড় কর্মকর্তাদের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন।

অন্যদিকে ম্যাচ শেষে রানারআপ ঝিলংজা দলের কোচ সোহেল জানান, এরকম জাতীয় আয়োজনে খুরুশকুল টিম ম্যানেজমেন্ট বিবাহিত, সৌদি প্রবাসী ও অধিক বয়স্ক খেলোয়াড়দের মাঠে নামিয়ে আয়োজকদের সাথে তামাশা করেছে।

Share this post

PinIt
scroll to top