Home প্রযুক্তি Nokia-9 এর পাঁচটি রিয়ার ক্যামেরা আর বেজেল লেস ডিসপ্লে

Nokia-9 এর পাঁচটি রিয়ার ক্যামেরা আর বেজেল লেস ডিসপ্লে

209
SHARE

কক্সবাংলা ডটকম(৮ সেপ্টেম্বর) :: মোবাইল ক্যামেরায় বিপ্লব আনতে চলেছে Nokia। সম্প্রতি Nokia –র পরবর্তী ফ্ল্যাগশিপ Nokia 9 ফোনে থাকবে পাঁচটি ক্যামেরা। সম্প্রতি এই ফোনের একাধিক ছবি প্রকাশিত হয়েছে। এর আগে কোন ফোনে এত ক্যামেরা দেখা যায়নি। এই কামেরায় থাকতে চলেছে Zeiss লেন্স। বৃত্তাকারে ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেখা গিয়েছে। ক্যামেরার সাথেই থাকবে একটি LED ফ্ল্যাশ।

সামনে থেকে ফোনের ডিজাইন Nokia 6.1 Plus এর মতো। ছবিতে দেখা গিয়েছে Nokia 9 এ থাকবে শরু বেজেল। এর সাথেই ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। Google এর Android One প্রোগ্রামের অধীনে এই ফোন লঞ্চ হবে। এর ফলে এই ফোনের সফটওয়্যার ডেভেলপমেন্টের দায়িত্বে থাকবে সয়ং Google।

সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হওয়া এক ছবিতে দেখা গিয়েছে গিয়েছে Nokia 9 এ থাকবে শরু বেজেল। এর সাথেই ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। একই সাথে ফোনের পিছনে পাঁচটি ক্যামরা থাকবে।

সম্প্রতি চিনের এক ওয়েবসাইটে Nokia 9 এর ছবি প্রকাশিত হয়েছিল। । এই ছবিতে দেখা গিয়েছে নতুন এই ফোনের মডেল নম্বর TA-1094। ফোলের পিইছনে  থাকবে গ্লসি ফিনিশ। এই ফোনের পিছনেই সাতটি কাট আউট দেখা গিয়েছে। এই সাতটির মধ্যে পাঁচটি ক্যামেরা। একটি ফ্ল্যাশ। তবে শেষ কাট আউটের কারন জানা যায়নি।

এছাড়াও ফোনের পিছনে কোন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যায়নি। তাই মনে করা হচ্ছে Nokia 9 ফোনের ডিসপ্লের নীচেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। অথবা শুধুমাত্র ফেস আনলক ফিচার সহ বাজারে আসতে পারে এই ফোন।

2018 সালেই Nokia 9 বাজারে আসার কথা ছিল। তবে ক্যামেরা মডিউলে সমস্যার জন্য এই ফোনলঞ্চ পিছিয়ে যায়। আশা করা হচ্ছে এই বছরের শেষের দিকে বাজারে আসবে নতুন এই ফ্ল্যাগশিপ।

আগে এক রিপোর্টে জানা গিয়েছিল Android One প্রজেক্টের অধীনে লঞ্চ হতে পারে Nokia 9। লঞ্চের সময় এই ফোনে থাকতে পারে লেটেস্ট Android 9.0 Pie অপারেটিং সিস্টেম। এছাড়াও Nokia 9 এ থাকবে 6.01 ইঞ্চি ডিসপ্লে, Snapdragon 845 চিপসেট 8GB RAM  আর 256GB স্টোরেজ। নতুন ফ্ল্যাগশিপে 3900 mAh ব্যাটারি ব্যবহার করেছে Nokia।

আগে রিপোর্টে জানা গিয়েছিল Nokia 9 রিয়ার ক্যামেরায় 41MP+20MP+9.7MP তিনটি সেন্সার থাকবে। এর সাথেই থাকবে Xenon LED ফ্ল্যাশ। তবে এই সবই ইন্টারনেট থেকে পাওয়া খবর। এই ফোনের বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোন তথ্য জানায়নি Nokia।

SHARE