Home খেলা উয়েফা নেশনস লিগে ইতালিকে হারাল পর্তুগাল

উয়েফা নেশনস লিগে ইতালিকে হারাল পর্তুগাল

67
SHARE

কক্সবাংলা ডটকম(১১ সেপ্টেম্বর) :: উয়েফা নেশনস লিগে ইতালিকে ১-০ গোলে হারিয়েছে রোনালদোবিহীন পর্তুগাল। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে আন্দ্রে সিলভার একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

১৯৫৭ সালের পর পর্তুগালের কাছে এই প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে হারল আজ্জুরিরা। আর ইতালির কোচ হিসেবে দুই ম্যাচ ডাগআউটে দাঁড়িয়ে এখনো জয়ের মুখ দেখতে পারলেন না রবার্তো মানচিনি। উয়েফা নেশনস লিগেই প্রথম ম্যাচে ঘরের মাঠে পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে তার দল।

এই ম্যাচে মানচিনি দলে রাখেননি মারিও বালোতেল্লিকে। আগে ম্যাচের পারফরম্যান্সের কারণে প্রবল সমালোচনার মুখে ছিলেন বালোতেল্লি। পর্তুগালের বিপক্ষে তাকে বদলি হিসেবেও ব্যবহার করেননি কোচ।

হতাশা যেন পিছু ছাড়ছে না ইতালিকে। ৬০ বছরের মধ্য প্রথমবার গত রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেনি তারা। বিশ্বকাপ বাছাই বিপর্যয় যেন কাটছেই না। বিশ্বকাপ বাছাইয়ের পর চারটি প্রতিযোগিতা মূলক ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

উয়েফা নেশনস লিগে রাতে অন্য ম্যাচে সুইডেনকে ৩-২ গোলে ‍তুরস্ক, স্কটল্যান্ডকে ২-০ গোলে আলবেনিয়া, লিথুনিয়াকে একই ব্যবধানে মন্টিনিগ্রো এবং ফরো আইল্যান্ডসকে একই ব্যবধানে হারায় কসোভো। এছাড়া সার্বিয়া-রোমানিয়া ম্যাচটি ২-২ এবং মাল্টা-আজারবাইজান ম্যাচ ১-১ গোলে ড্র হয়।

সোমবার রাতে ঘরের মাঠে শুরু থেকে ইতালিকে চেপে ধরে পর্তুগাল। ম্যাচের চতুর্দশ মিনিটে দারুণ সুযোগ পায় বের্নার্দো সিলভা। কিন্তু তার শট কোনোমতে ফিরিয়ে দেন এক ডিফেন্ডার। ২০ মিনিটে গোলকিপার বরাবর শট নিয়ে দারুণ সুযোগ হাতছাড়া করেন আন্দ্রে সিলভা।

২৭ মিনিটে ব্রুমার হেড বিপদমুক্ত করতে গিয়ে দোন্নারুম্মা তালগোল পাকালে সুযোগ এসে যায় বের্নার্দো সিলভার সামনে। তার গড়ানো শট গোললাইন থেকে ফিরিয়ে দেন রোমাগনোলি।

ম্যাচের ৩২ মিনিটে অল্পের জন্য বেঁচে যায় ইতালি। মারিও রুইয়ের শট অতিথিদের ব্রায়ান ক্রিস্তিয়ানের পা ছুঁয়ে ক্রসবার লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় পর্তুগাল। উইঙ্গার ব্রুমার কাছ থেকে বল পেয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন আন্দ্রে সিলভা।

৫৪ মিনিটে দোন্নারুম্মার দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেননি পর্তুগাল। বের্নার্দো সিলভার শটে ঝাঁপিয়ে কোনোমতে রক্ষা করেন গোলকিপার। ৮৬ মিনিটে আবার ইতালির ত্রাতা গোলকিপার। রেনাতো সানচেসের চেষ্টা দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন তিনি। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

 

SHARE