Home কক্সবাজার টেকনাফে অবৈধ সার বিক্রি ও মওজুদ : কৃষি অফিসের অভিযানে ৮০ বস্তা...

টেকনাফে অবৈধ সার বিক্রি ও মওজুদ : কৃষি অফিসের অভিযানে ৮০ বস্তা সার জব্দ

115
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(১০ সেপ্টেম্বর) :: টেকনাফে সরকারী বিধানের তোয়াক্কা না করেই এক কীটনাশক ডিলার চোরাইভাবে সার এনে বিক্রি ও মওজুদের সময় উপজেলা কৃষি অফিস অভিযান চালিয়ে ৮০ বস্তা চোরাই সার জব্দ করেছে। উপজেলা সার মনিটরিং কমিটির সভাপতি ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা যায়, ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় টেকনাফ উপজেলার হ্নীলা বাসষ্টেশনের কীটনাশক বিক্রেতা ডিলার বাবুল কৃষি ঘর কর্তৃপক্ষ জেলা সার মনিটরিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসকের অনুমোদন ছাড়া দীর্ঘদিন ধরে অবৈধভাবে উখিয়া হতে চোরাইভাবে চাঁন্দের গাড়িযোগে টিএসপি ও ডিএপি সার গাড়িযোগে আনার সময় উপজেলা কৃষি কর্মকর্তার নির্দেশে উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ শফিউল আলমের নেতৃত্বে আটক ও জব্দ করা হয়।

এই ঘটনার খবর পেয়ে টেকনাফ উপজেলা সার মনিটরিং কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান ঘটনাস্থল পরিদর্শন জব্দকৃত সার বিনামূল্যে কৃষকদের মধ্যে বিতরণের জন্য নিয়ে যায়।

এই বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ শরীফুল ইসলাম জানান,এক উপজেলা থেকে অন্য উপজেলায় সার নিতে হলে জেলা সার মনিটরিং কমিটির অনুমোদন নিতে হয়। একজন কীটনাশক বিক্রেতা কখনো সার বিক্রি করতে পারেন না। সে অবৈধভাবে সার নিয়ে যাচ্ছেন। তাই অবৈধ সার জব্দ করা হয়েছে।

উপজেলা সার মনিটরিং কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান জানান, তিনি অবৈধভাবে সার এনে অন্যায় করেছেন। জব্দকৃত এসব সার উপজেলার কৃষকদের বিনামূল্যে বিতরণের জন্য রাতেই উপজেলায় নেওয়া হয়েছে।

এদিকে ২/৩ জন অবৈধ সার ডিলারের এই অপকর্মে লিপ্ত থাকায় সাধারণ বৈধ সার ডিলারেরা চরম ভোগান্তিতে ছিল বলে দাবী করেন।

SHARE