Home কক্সবাজার রামু উপজেলাকে মাদক, সন্ত্রাস এবং ডাকাত মুক্ত গড়তে ওসির পথ সভা

রামু উপজেলাকে মাদক, সন্ত্রাস এবং ডাকাত মুক্ত গড়তে ওসির পথ সভা

137
SHARE
কামাল শিশির,রামু(১৩ সেপ্টেম্বর) :: কক্সবাজার জেলার অন্তর্গত রামু উপজেলার রামু থানাকে মাদক, সন্ত্রাস , ডাকাতমুক্ত এবং আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রামু থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর এক ব্যতিক্রম উদ্যোগ হাতে নিয়েছে!
এ উদ্যোগটি হলো পথসভা।রামু থানার ১১ টি ইউনিয়নে যোগদানের পর থেকে তিনি তাঁর চৌকস টিমদের নিয়ে প্রত্যেকদিন এক একটি ইউনিয়নে পথসভা করে যাচ্ছেন।
পথসভায় রামু থানাকে কক্সবাজার জেলার মডেল থানায় রুপান্তরিত করতে ”এবার হবে জয়, রামু উপজেলার জনগণের নাই কোন ভয়” এ স্লোগানকে ধারণ করে তাদের পথচলা। মাদকমুক্ত , সন্ত্রাস, ডাকাতমুক্ত এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
রামু থানার ১১টি ইউনিয়ন হলো,ঈদগড়,গর্জনিয়া, কচ্ছপিয়া, কাউয়ারখোপ ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, রাজারকুল,দক্ষিণ মিঠাছড়ি, খুনিয়াপালং, চাকমারকুৃল, রশিদনগর এলাকাসমূহকে নিরাপত্তার চাদরে আচ্ছাদিত করার জন্য দিন- রাত একাগ্রচিত্তে পরিশ্রম করে যাচেছন, চৌকস পুলিশ র্কমকর্তা আবুল মনসুর এবং তাঁর সদস্যবৃন্দ।
প্রতিটি গুরুত্বপূর্ণ সড়কে , পয়েন্টে লিপল্যাট লাগানোর পাশাপাশি তিনি বিতরণ করছেন।
লিপল্যাটে দেওয়া আছে,(যে কোন আইনগত সহায়তার জন্য যোগাযোগ করুন, ওসি অফিসার ইনচার্জ মোবাইল নাম্ভার ০১৭১৩-৩৭৩৬৬৪)। সৌজন্য সাক্ষাতে মিলিত হচ্ছেন চেয়ারম্যান, মেম্বার এবং জনগণের সাথে, করছেন প্রত্যেকদিন উঠান বৈঠক।
রামু উপজেলার অধিকাংশ এলাকা পাহাড়ী হওয়ায় ডাকাতির সম্ভাবনা যাতে না হয় সে জন্য  বিশেষ অভিযান অব্যাহত রেখেছেন।
জনগণের পুলিশের প্রতি কোন ধরণের ভয়-ভীতি না থাকে সে জন্য তাদের প্রাপ্য সুযোগ সুবিধা দেওয়ার জন্য,আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য,ন্যায় নৈতিকতা স্থাপন করার জন্য তাদের সাথে মিলিত হচ্ছেন, করছেন জনসচেতনতা।এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগে বিস্মিত হয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে, অফিসার ইনচার্জ আবুল মনসুর বলেন,বাংলাদেশ পুলিশে যোগদান করেছি, মানুষের সেবা করার জন্য, মানুষ যাতে তাদের প্রাপ্য সেবা পায়, সেজন্য প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছি।
প্রশ্নবিদ্ব হয়, এমন কাজ যাতে না হয়, সেজন্য প্রতিটি সিদ্বান্ত পূর্ব পরিকল্পনা এবং পুলিশ সুপারের নিদের্শক্রমে বাস্তবায়ন করছি।
ওসি আরো বলেন,রামু উপজেলার সুষ্ঠু পরিবেশ , আইনশৃংখলার পরিস্থিতি স্বাভাবিক, মাদকমুক্ত, সন্ত্রাস , এবং ডাকাতমুক্ত করতে স্থানীয় জনগণ, সুশীল সমাজের সহযোগিতা কামনা করেছি ।
SHARE