Home কক্সবাজার কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের প্রথম সভা দূর্গোৎসবের প্রস্তুতি সভা অনুস্টিত

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের প্রথম সভা দূর্গোৎসবের প্রস্তুতি সভা অনুস্টিত

64
SHARE

সংবাদ বিজ্ঞপ্তি(১৪ সেপ্টেম্বর) :: বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কক্সবাজার জেলা শাখার নব গঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভা এবং আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুস্টিত হয়েছে।

১৪ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় শহরের প্রধান সড়কস্থ জেলা পূজা উৎযাপন পরিষদের কার্যালয় ব্রাহ্মমন্দিরে কমিটির প্রথম সভা সভাপতি এডভোকেট রনজিত দাশ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল শর্মা পরিচালনায় সভায় কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী কমিটি,উপদেস্টা পরিষদ,উপজেলা ও সদর পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে জেলা কমিটির সভাপতি এডভোকেট রনজিত দাশের মাতা শ্রীমতি শেফালী বালা দাশ,উপদেস্টা শ্রী রাজ বিহারী চৌধুরী,শ্রী সন্তোষ দাশ,ডাঃমনিন্দ্র মল্লিক(উখিয়া) চকরিয়া পূজা কমিটির উপদস্টো অধ্যাপক দুলাল চন্দ্র সুশীল,শিব শংকর গুপ্ত,মাস্টার হৃদয় রঞ্জন দাশ,কুতুবদিয়া উপজেলার রবিন্দ্র শীল ও দুলাল দাশ,রামু উপজেলার ডাঃ কিরন শর্মা,পেকুয়া উপজেলার ঝর্ণা রানী দেবী,কক্সবাজার পৌরসভার সাধন সরকার ও মালতী ধরের মৃুত্যতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভার শুরুতে জেলা কমিটির সম্মানীত উপদেস্টা মন্ডলীর নাম পরিচয় করিয়ে দেন সভার সভাপতি এডভোকেট রনজিত দাশ এবং কার্যনিবার্হী কমিটির সকল কর্মকর্তা ও সদস্যদের নাম পরিচয় করিয়ে দেন জেলা পূজা কমিটির প্রধান উপদেস্টা বিশিষ্ট্য শিক্ষাবিদ প্রফেসর সোমেশ্বর চক্রবর্তী।

সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশসূচনা বক্তব্যে উপস্থিত সম্মানীত উপদেস্টা,কার্যনিবার্হী কমিটির সকল কর্মকর্তা,উপজেলা ও পৌর পূজা কমিটির সকল নেতৃবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

তিনি বিভিন্ন উপজেলার মেয়াদ উত্তীর্ণ ওয়ার্ড কমিটি সমূহের নতুন সম্মেলন ও যে সমস্ত ওয়ার্ডে কমিটি গঠন হয় নাই, সেগুলো কমিটির গঠনের মাধ্যমে পূজা পরিষদকে তৃণমূল পর্যায়ে সুসংগঠিত করার গুরুত্ব দেন।

তিনি আরো বলেণ,পর্যটন নগরী কক্সবাজার জেলা সদর এবং জেলা ৮ উপজেলা, ৪টি পৌরসভা এবং ৭১টি ইউনিয়নে মোট ৩০০টি পূজা মন্ডপে উৎসব মুখর পরিবেশে শারদীয় দূর্গোৎসব পালিত হবে।

পাশাপাশি সনাতনী সম্প্রদায়ের অধিকার আদায়ে সকলকে ঐক্যবন্ধ থাকার এবং ঐক্যবন্ধ ভাবে দাবী আদায়ের সচেস্টা হওয়ার আহবান জানান।

এ ছাড়া কক্সবাজার জেলাই ৩০০ টি পূজা মন্ডপের জন্য সরকারি বরাদ্ধ বৃদ্ধি এবং জেলা সদর এবং বিভিন্ন উপজেলাই সনাতনী সম্প্রদায়ের সার্বজনিন মট মন্দির ও শ্বশান এবং সেবা খোলার বেদখলিয় জমি উদ্ধারের ব্যাপারে সংশ্লিষ্ট্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সভায় আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী কমিটি, উপদেস্টা পরিষদ,উপজেলা ও সদর পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বক্তব্যে তাদের মতামত তুলে ধরেন।

 

SHARE