Home কক্সবাজার উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত

116
SHARE

প্রেস বিজ্ঞপ্তি(২০ সেপ্টেম্বর) :: কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস রাজনীতি-সংস্কৃতির ইতিহাস। শিক্ষা-সংস্কৃতির আন্দোলনে এই বিদ্যাপীঠ নিরলস কাজ করেছে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে- মুক্তিযুদ্ধের চেতনার বিরোধীদের বিরুদ্ধে এই শিক্ষাঙ্গন সবসময় আলোকউজ্জ্বলের ভূমিকায় অবতীর্ণ হয়েছিল।

কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে কক্সবাজার সরকারি কলেজে সংস্কৃতি চর্চার পথ রুদ্ধ হয়ে যায়। মুক্তিযুদ্ধের পক্ষের গণমানুষের জন্য সংস্কৃতি যারা চর্চা করেছে, নেতৃত্ব দিয়েছে, তাঁদের নেতৃত্বে পুণরায় কক্সবাজার সরকারি কলেজ আবার সাংস্কৃতিক কর্মকা-ে এগিয়ে যাচ্ছে।

একমাত্র সাংস্কৃতিক আন্দোলনই পারে পশ্চাৎপদ মানসিকতা দূরে ঠেলে দিয়ে একটি সুন্দর সমাজ এবং দেশ নির্মাণ করতে। ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে হলে সংস্কৃতি চর্চার বিকল্প নেই।

গতকাল কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলনে অতিথিবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন। জাতীয় সংগীত পরিবেশন ও উদ্বোধক শিক্ষাবিদ সোমেশ্বর চক্রবর্তীর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। তারপর একটি বর্ণাঢ্য র‌্যালী ক্যাম্পাস পদক্ষিণ করে।

পরে উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার সভাপতি জাহেদুল হক সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল ধরে সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উদীচী কক্সবাজার জেলা সংসদের সভাপতি কল্যাণ পাল, সাবেক সহ সভাপতি প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, সহ সভাপতি মুফিদুল আলম।

পরে উদীচী রামু শাখা ও ব্যান্ডদল ফোজদারী’র পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

SHARE