Home কক্সবাজার চকরিয়ায় ১’শ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন করতে আসছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

চকরিয়ায় ১’শ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্স উদ্বোধন করতে আসছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

139
SHARE

মুকুল কান্তি দাশ,চকরিয়া(২৫ সেপ্টেম্বর) :: আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় এতদাঞ্চলের জনগনের মাাঝে ব্যাপক পরিসরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালকে এবার ৫০ শয্যা থেকে একশত সয্যায় উন্নীত করা হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রানালয়ের নিদের্শক্রমে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ২৮ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে নির্মিত হচ্ছে হাসপাতালের নতুন অবকাঠামো।

আগামী ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার হাসপাতালের নির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর স্থাপন করবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কক্সবাজারের সহকারি প্রকৌশলী মোরশেদুল আলম বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ডিসিএল ম্যাগ জয়েন্ট ভ্যান্সার কার্যাদেশ প্রাপ্তির পর ইতোমধ্যে হাসপাতালের নতুন অবকাঠামো নির্মাণ কাজ শুরু করেছেন। প্রকল্পের আওতায় এখানে পর্যায়ক্রমে নির্মিত হবে পাঁচটি আধুনিকমানের নতুন ভবন।

তারমধ্যে আছে একশত সয্যায় উন্নীতকরণে সাততলা ফাউন্ডেশনে ৪তলা বিশিষ্ট নতুন হাসপাতাল ভবন, হাসপাতালের তত্তাবধায়কের বাসা, ৫তলা বিশিষ্ট হাসপাতালের স্টাফ কোয়ার্টার, ৫তলা বিশিষ্ট হাসপাতালের নার্স কোয়ার্টার ও ডক্টরস কোয়াটার। এছাড়া নির্মিত হবে গাড়ির রাখার গ্যারেজ এবং চালক হাউজ।

এদিকে, স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে গত মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর চকরিয়া উপজেলা হাসপাতালের নির্মাণাধীন কাজের অগ্রগতি পরির্দশন ও হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

এছাড়াও সভায় উপজেলা, পৌরসভা আওয়ামীলীগের সকলস্তরের নেতৃবৃন্দ, সহযোগি সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে, স্বাস্থ্য মন্ত্রীর আগমনকে ঘিরে চকরিয়ার বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম।

অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জানানো হয়েছে, আগামী ২৭ সেপ্টেম্বর চকরিয়া উপজেলা হাসপাতালের ৫০ থেকে ১০০ শয্যায় উন্নীত করণ নির্মাণ কাজ উদ্বোধন করবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য মন্ত্রী চকরিয়া আগমন উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।

এতে চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে আয়োজিত সমাবেশে অংশগ্রহনের জন্য সবাইকে এখন থেকে প্রস্ততি গ্রহন করতে হবে।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলমের সাথে হাসপাতালের কার্যক্রম পরিদর্শন ও আওয়ামীলীগের প্রস্ততি সভায় আরও উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.শোভন দত্ত, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, সাবেক ছাত্রনেতা রাজিব চৌধুরী, জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিত, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড চকরিয়া উপজেলা কমিটির সভাপতি মো.নেজাম উদ্দিন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক হাসানুল ইসলাম আদর, উপজেলা চেয়ারম্যানের সহকারি জিএম পারভেজ, ডুলাহাজারা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল বারেক টিপু প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, স্বাস্থ্য মন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের আগমনকে ঘিরে বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম। গণসংযোগের অংশ হিসেবে তিনি মঙ্গলবার রাত ৯টায় চকরিয়া পৌরশহরের চিরিংগা হিন্দুপাড়ার বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তিদের সাথে আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়া উপজেলার সাবেক সাধারণ সম্পাদক ও ঋষি অদ্বৈতানন্দ পরিষদ চকরিয়ার সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমআর চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চকরিয়ার সভাপতি তপন কান্তি দাশ, চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়ার সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া পৌরসভা শাখার সভাপতি নারায়ন কান্তি দাশ, পূজা উদযাপন পরিষদ চকরিয়া পৌরসভা শাখার সভাপতি টিটু বসাক, সুজিত দাশ, আশীষ বসাক, নিখিল বসাক, সুিজত দে, অসিম দে রুবেল, রিপন বসাক, সুমন ধর, শ্রীকান্ত দাশসহ এলাকার স্থানীয় লোকজন।

SHARE