Home কক্সবাজার টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৬০ হাজার ইয়াবা উদ্ধার : আটক-১

টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৬০ হাজার ইয়াবা উদ্ধার : আটক-১

77
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(২৭ সেপ্টেম্বর) :: টেকনাফে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এক মাদক কারবারীকে ইয়াবাসহ আটক করা হলেও ২০জনকে পলাতক আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, ২৭ সেপ্টেম্বর ভোররাত ৪টারদিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল নিয়ে হোয়াব্রাং ১নং স্লুইচ গেইট সংলগ্ন রক্ষিত নৌকায় তল্লাশী চালিয়ে ১টি পুরাতন নৌকায় রক্ষিত মাছ ধরার জালের নিচে একটি প্লাষ্টিকের ব্যাগ দেখতে পায়। উক্ত ব্যাগটি খুলে গণনা করে ১ কোটি ৫০ লক্ষ টাকার ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়।

যা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

অপরদিকে গত ২৬ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় টেকনাফ নাজির পাড়া বিওপির নাঃ সুবেঃ মোঃ আব্দুল মান্নান গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ টহল দল নিয়ে উত্তর জালিয়া পাড়ার মোস্তাক আহমদ মশুর বাড়িতে অভিযানে যায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে মশু পালিয়ে যায়।

পরে বিজিবি টহলদল উক্ত বাড়িতে ব্যাপক তল্লাশী চালিয়ে ২৩ হাজার টাকা মূল্যমানের ৪টি মোবাইল ফোন, খাটের নিম্মে রক্ষিত ৩০ লক্ষ টাকা মূল্যমানের ১০ হাজার পিস ইয়াবাসহ উত্তর জালিয়া পাড়ার মৃত আলী জোহরের পুত্র মোহাম্মদ আলী (২৮) কে আটক করে।

উক্ত ঘটনায় বাড়ির মালিক মোস্তাক আহম্মদ মশুসহ ২০জনকে পলাতক আসামী করে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়েরের পর ধৃত মোহাম্মদ আলী, জব্দকৃত ইয়াবা ও মুঠোফোন টেকনাফ মডেল থানায় থানায় হস্তান্তর করা হয়েছে।

SHARE