পর্যটন শিল্পের প্রচার ও উন্নয়নে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার বাড়াতে হবে : কক্সবাজার জেলা প্রশাসক

dc27p.jpg

কক্সবাংলা রিপোর্ট(২৭ সেপ্টেম্বর) :: ‘পর্যটন শিল্প বিকাশে তথ্য প্রযুক্তি’ এ শ্লোগানকে সামনে রেখে পর্যটন নগরী কক্সবাজারে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস-২০১৮।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজম্যান্ট কমিটির উদ্যোগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।।

র‌্যালিতে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন সেল) এস এম সরওয়ার কামালসহ বিচ ম্যানেজম্যান্ট কমিটি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আবাসিক হোটেল, বিভিন্ন সংগঠন ও পুলিশ ব্যানার সহকারে অংশ নেন।

এসময় র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সৈকতের লাবণী পয়েন্টে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।পরে সৈকতের লাবণী পয়েন্টে জেলা প্রশাসক এর উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন,২০২১ সালের মধ্যে বাংলাদেশকে তথ্যপ্রযুক্তি নির্ভর মধ্য আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে পর্যটন শিল্পের অবদান নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন,পর্যটন ব্যবসা পরিচালনায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কক্সবাজারের পর্যটন শিল্পের প্রচার ও উন্নয়নে বেসরকারি ট্যুর অপারেটর, হোটেল ও এভিয়েশন সংশ্লিষ্ট সকলকে একসঙ্গে কাজ করতে হবে। পর্যটন দিবসে পর্যটকদের ফুল দিয়ে বরণ করা হয়।

Share this post

PinIt
scroll to top