বলিউডের সবচেয়ে আলোচিত ছবি “থাগস অব হিন্দুস্তান”

toh.jpg

কক্সবাংলা ডটকম(২৭ সেপ্টেম্বর) :: এর আগে ১৮ সেপ্টেম্বর যশরাজ ফিল্মস ও আমির খান এ ছবির পোস্টার প্রকাশ শুরু করেন।

প্রথম পোস্টারে অমিতাভকে পরিচয় করিয়ে দেয়া হয় খোদাবক্স ঠগি হিসেবে ‘থাগস অব হিন্দুস্তান’ ছবি নিয়ে একের পর এক কত কৌতূহলেরই না জন্ম দিচ্ছেন অভিনেতা আমির খান। একদিকে নিজেকে ফিরাঙ্গি ঠগিরূপে হাজির করে চমকে দিয়েছেন সবাইকে।

অন্যদিকে নতুন এ ছবির পোস্টার প্রকাশ করে হুলুস্থুল বাধিয়ে দিয়েছেন পুরো বলিউডে। সব মিলিয়ে এ সময়ে বলিউডের সবচেয়ে আলোচিত ছবি হলো ‘থাগস অব হিন্দুস্তান’। ঠিক এ রকম পরিস্থিতির মধ্যে আমির খান গতকাল দর্শকদের উসকে দিলেন আরেকবার।

এ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের প্রতিষ্ঠাতা যশরাজ কাপুরের ৮৬তম জন্মদিনে অর্থাৎ গতকাল আমির প্রকাশ করেছেন ছবিটির সাড়ে ৩ মিনিট দৈর্ঘ্যের একটি ট্রেইলার। যেখানে তুলে ধরা হয়েছে ১৭৯৫ খ্রিস্টাব্দের সময়কালকে। যখন কিনা ভারতবর্ষে ইস্ট ইন্ডিয়া কোম্পানির শাসনের বিরুদ্ধে লড়াই করছেন খোদাবক্স ওরফে আজাদ নামে এক যোদ্ধা এবং তার দস্যু বাহিনী।

এতে আজাদ নামে ওই দুঃসাহসী যোদ্ধার ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। মারমার-কাটকাট অ্যাকশনধর্মী, চোখ ধাঁধানো ও শ্বাসরুদ্ধকর দৃশ্য উপস্থাপনার এ ট্রেইলারটি প্রকাশমাত্রই সাড়া ফেলে দিয়েছে।

ট্রেইলারটিতে সংক্ষেপে এ ছবির প্রধান প্রধান চরিত্র এবং তাদের চরিত্রের উপস্থাপন করা হয়েছে। যেখানে ফিরাঙ্গি বেশে আমির খান হাজির তো হয়েছেনই, সঙ্গে আবেদনময়ীর বেশে ক্যাটরিনা কাইফও ছিলেন। এ ছবিতে অমিতাভ বচ্চন, আমির খান, ক্যাটরিনা কাইফ ছাড়াও অভিনয় করেছেন ফাতিমা সানা শেখ। যশরাজ ফিল্মস প্রযোজিত এ ছবিটি মুক্তির কথা রয়েছে ৮ নভেম্বর।

এর আগে ১৮ সেপ্টেম্বর থেকে যশরাজ ফিল্মস ও আমির খান এ ছবির পোস্টার প্রকাশ শুরু করেন। প্রথম পোস্টারে অমিতাভকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে খোদাবক্স ঠগি হিসেবে।

এরপর ফাতিমা সানা শেখ, ছবিতে যার চরিত্রের নাম জাফিরা, খলনায়ক জন ক্লাইভকে তৃতীয় পোস্টারে, তারপর ক্যাটরিনা কাইফকে সুরাইয়া জান আর সর্বশেষ সোমবার আমির খান হাজির হন ফিরাঙ্গি ঠগি নামে।

‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটি তৈরি হচ্ছে ফিলিপ মেডোস টেইলরের ১৮৩৯ সালে লেখা ‘কনফেশনস অব আ থাগ’ উপন্যাস অবলম্বনে। এটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচারিয়া।

Share this post

PinIt
scroll to top