Home কক্সবাজার চকরিয়ায় শেখ হাসিনার জন্মদিন উদযাপন

চকরিয়ায় শেখ হাসিনার জন্মদিন উদযাপন

172
SHARE

এম.জিয়াবুল হক,চকরিয়া(২৮ সেপ্টেম্বর) :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন ছিল ২৮ সেপ্টেম্বর। ১৯৪৭ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেত্রী ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয় এবং ২০১৪ সালে তৃতীয়বারের মত নির্বাচনে জয়লাভ করে দলকে দেশের নেতৃত্বের আসনে বসাতে সক্ষম হন।

২৮ সেপ্টেম্বর দেশের প্রতিটি জেলা ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। ব্যতিক্রমী ছিলনা কক্সবাজারের চকরিয়া উপজেলাতেও।

এদিন ব্যাপক আয়োজন ও নানা অনুষ্ঠানমালার মাধ্যমে দলের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের সভাপতিত্বে চকরিয়া সড়ক বিভাগের ডাকবাংলোতে পালিত হয়েছে দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ম শেখ হাসিনার জন্মদিন। ওইসময় প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কেটে নেতাকর্মী ও সাধারণ মানুষকে খাইয়ে দেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম।

অনুষ্ঠানে চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জন্মদিনের অনুষ্ঠানে চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য।

তিনি বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির পাশাপাশি দেশরত্ম শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বে তাঁর সরকারের আমলে স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতে হয়েছে। জঙ্গিবাদের মতো উগ্রবাদী সন্ত্রাস প্রতিরোধ করেছে সরকার। জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচারের রায় চুড়ান্ত করেছে। পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন জননেত্রী শেখ হাসিনা।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনা’র সফল নেতৃত্বে আগামীর উন্নতশীল বাংলাদেশ বির্নিমানে আমাদেরকে কাজ করতে হবে। সেইজন্য আজ নেত্রীর জন্মদিনের এই আয়োজনে সবাইকে শপথ নিতে হবে। শপথে বলিয়ান হয়ে আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে।

SHARE