Home আন্তর্জাতিক ভারতে আসতে পারেন ডোনাল্ড ট্রাম্প

ভারতে আসতে পারেন ডোনাল্ড ট্রাম্প

121
SHARE

কক্সবাংলা ডটকম(৩০ সেপ্টেম্বর) :: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর আমেরিকার সঙ্গে সুসম্পর্কের ইঙ্গিত মিলেছে বারবার। মোদির আমন্ত্রণেই প্রজাতন্ত্র দিবসের অতিথি হয়ে ভারতেও এসেছিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এবার ডোনাল্ড ট্রাম্পও ভারতে আসছেন বলে সূত্রের খবর।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসতে পারেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এবছরের শুরুতেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রজাতন্ত্র দিবসে ট্রাম্পকে আমন্ত্রণ জানান। সেই আমন্ত্রণেই এবার সাড়া দিতে চলেছেন ট্রাম্প।

২০১৯ সালের লোকসভা ভোটে আগে নরেন্দ্র মোদী সরকার শেষবার প্রজাতন্ত্র দিবসের সেলিব্রেশন করবে। ট্রাম্প প্রশাসনের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে, ভারত-মার্কিন সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে নতুন করে ট্রাম্প উদ্যোগ নিচ্ছেন।

মার্কিন প্রশাসনের তরফে দক্ষিণ ও মধ্য এশিয়া অঞ্চলের প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অ্যালিস ওয়েলস জানিয়েছেন, ভারতের সঙ্গে সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে প্রেসিডেন্ট ট্রাম্প উদ্যোগী। ফলে ভারত সফরে আসতেও তিনি যথেষ্ট উৎসাহী।

তবে কবে ট্রাম্প ভারতে আসবেন তা নিয়ে নিশ্চিত কররে হোয়াইট হাউস কিছু বলতে চাইছে না। নিউ ইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার বাইরে গত সোমবার ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে কথা বলেন ট্রাম্প। সেখানে বন্ধু মোদীকে শুভেচ্ছা জানানোর কথা বলেন। এর আগে ট্রাম্পের সঙ্গে মোদী দুবার দেখা করেছেন। একবার ওয়াশিংটনে ও আর একবার ম্যানিলায়।

SHARE