একাত্তরের কথা স্মরণ করেই রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি : প্রধানমন্ত্রী

PM_Ganabhaban-Lion-LEO.jpg

কক্সবাংলা ডটকম(৬ অক্টোবর) :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: ১৯৭১ সালে আমাদের শরণার্থীদের কথা স্মরণ করেই রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। আমরা তাদের খাদ্য, বস্ত্র, চিকিৎসার ব্যবস্থা করেছি।

তিনি বলেন: সীমান্তে যখন লাখ লাখ রোহিঙ্গা শরণার্থী কষ্ট করছিল, তখন আমার ছোট বোন রেহানা আমাকে বললল, তুমি যদি দেশের ১৬ কোটি মানুষকে খাওয়াতে পারো, তাহলে এই রোহিঙ্গাদের খাওয়াতে পারবে না? তখন আমি বলি- অবশ্যই পারবো, প্রয়োজনে আমরা নিজেদের খাবার ভাগ করে খাবো।

শনিবার বিকেলে গণভবনে লায়ন ও লিও মহাসমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন: রোহিঙ্গাদের বিষয়ে আমরা আন্তর্জাতিকভাবে সমর্থন ও সহযোগিতা পেয়েছি। আমাদের কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে। মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলেছে, কিন্তু প্রক্রিয়া শুরু হয়নি, শুরু হবে।

লায়ন ও লিওদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন: সমাজসেবামূলক কাজের মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে এগিয়ে নেয়া যায়, আমাদের লক্ষ্য দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।

তিনি বলেন: আপনারা যেভাবে দেশের জন্য কাজ করে যাচ্ছেন, তা অব্যাহত রাখবেন। আপনাদের অভিনন্দন। বিশেষ করে লিওদের বলছি, তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে, তোমরাই দেশের আগামীর ভবিষ্যৎ।

প্রধানমন্ত্রী বলেন: জাতির জনক বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, কাজ শুরু করেছিলেন, আমরা সেই সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য বাংলাদেশকে উন্নত দেশে উন্নীত করা।

Share this post

PinIt
scroll to top