Home কক্সবাজার কক্সবাজারে জাতীয় ফুটবল দল : বুধবার সেমিফাইনালে প্রতিপক্ষ ফিলিস্তিন

কক্সবাজারে জাতীয় ফুটবল দল : বুধবার সেমিফাইনালে প্রতিপক্ষ ফিলিস্তিন

91
SHARE

কক্সবাংলা রিপোর্ট(৭ অক্টোবর) :: আগামী ৯ ও ১০ অক্টোবর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফুটবল স্টেডিয়ামে দুটি সেমিফাইনাল ম্যাচ। বাংলাদেশের ম্যাচ ১০ অক্টোবর। ফাইনালে যেতে হলে বুধবার সেমিফাইনালে ফিলিস্তিনকে হারাতে হবে।

এরআগে ফিলিপাইনের বিপক্ষে লক্ষ্যে ১০টি শট নিয়ে একটি গোলও পায়নি বাংলাদেশ। অথচ একটি মাত্র সুযোগ পেয়েই তা কাজে লাগায় ফিলিপাইন। আফসোস লাল-সবুজ শিবিরের।

আক্ষেপ নিয়ে শনিবার কক্সবাজার পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সিলেট থেকে কক্সবাজার সরাসরি ফ্লাইট না থাকায় চার্টার্ড বিমানে সরাসরি কক্সবাজারে গেছেন জামাল ভূঁইয়ারা। এবার মিশন সেমিফাইনাল।

আক্ষেপ সবচেয়ে বেশি হচ্ছে ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের। কারণ তিনিই যে বারবার ব্যর্থতার পরিচয় দিয়েছেন। লাওস ম্যাচে গোল না পেলেও দলের সেরা খেলোয়াড় হয়েছিলেন। ফিলিপাইন ম্যাচেও ভালোই খেলেছিলেন। কিন্তু গোল করতে পারেননি।

জীবনের কথায়, ‘এত সুযোগ পেয়ে একটি গোলও করতে না পারায় খুবই খারাপ লাগছে। আসলে গোল দিয়েই তো আমাদের পরিচয় স্ট্রাইকার।’

তিনি যোগ করেন, ‘ম্যাচের ভিডিও দেখে খুব খারাপ লেগেছে। এমন সুযোগও আমি মিস করেছি। যদিও আমার চেষ্টার কোনো কমতি ছিল না। মনে হয়, তাৎক্ষণিক সিদ্ধান্তে হয়তো একটু দেরি হয়ে গিয়েছিল।’

সেমিফাইনালে ভুল শুধরাতে চান জীবন। তার কথা, ‘সেমিফাইনালে সুযোগ পেলে অবশ্যই ভুল হবে না। গোল করে দলকে জেতাতে চাই।’ জীবন হয়তো সেমিফাইনালেও সুযোগ পেতে পারেন।

কিন্তু তৌহিদুল আলম সবুজের জায়গাটা অনিশ্চিত। ফিলিপাইন ম্যাচ ছিল তার জন্য প্রমাণের। এই ফরোয়ার্ড ঘরোয়া লিগে নিয়মিত গোল করলেও শেষ গ্রুপ ম্যাচে সেভাবে জ্বলে উঠতে পারেননি। এজন্য তিনিও অনুতপ্ত।

ম্যাচ শুরুর আগে মামুনুল ইসলাম মাসলে চোট পেয়েছেন। তার চোট গুরুতর কি না তা বোঝা যাচ্ছে না।

তাই সেমিফাইনালে মামুনুল একাদশে থাকবেন, না ছিটকে যাবেন এ বিষয়ে ম্যানেজার সত্যজিৎ দাস রূপ বলেন, ‘অনুশীলন না হলে তার সর্বশেষ অবস্থা বোঝা যাবে না। আমাদের অনুশীলন পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

SHARE