Home কক্সবাজার টেকনাফে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন : অন্ধকার তাড়াতে হলে সবাই মিলে...

টেকনাফে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন : অন্ধকার তাড়াতে হলে সবাই মিলে আলো জ্বালাই

106
SHARE

হুমায়ূন রশিদ, টেকনাফ(২০ অক্টোবর) :: টেকনাফ মডেল থানার ওসির বিদায় ও বরণ অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেছেন, এক সময়ের প্রসিদ্ধ টেকনাফ আজ বিশেষ কিছু মাদক কারবারীদের অপতৎপরতায় কলংকের জনপদে পরিণত হয়েছে। গুটিকয়েক মানুষের জন্য টেকনাফের অনেক জ্ঞানী-গুনী বিভিন্ন স্থানে অপধ্বস্থ হচ্ছে। আপনার ছেলে-মেয়ে, প্রতিবেশী মাদক সংশ্লিষ্ট ও অবৈধ অস্ত্রধারী হলে তাদের সমন্বিতভাবে দমনের চেষ্ট করুন।

আমাদের মধ্যে এই চেতনাবোধ এখনো কাজ না করায় পুরো টেকনাফকে যেন একটা অজানা অন্ধকার গ্রাস করে ফেলছে। এই অন্ধকারে সবশ্রেণী পেশার মানুষ কমবেশী সম্পৃক্ত রয়েছে। এই অন্ধকার দূর করে আলো জ¦ালাতেই হবে।

এসো আমরা মুখোশ ছিঁড়ে, দলমতের উর্ধ্বে উঠে দেশ ও জাতির স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে হাতে হাত রেখে আলো জ¦ালিয়ে অন্ধকার দূর করি। যারা আগে অপরাধ করেছেন এখন শান্তিতে বাঁচতে চান ; তারা চাইলে আইন-শৃংখলা বাহিনীর হাতে আতœসমপর্ণ করতে পারেন। তারপরও যদি মাদক চোরাচালান, অবৈধ অস্ত্রবাজি, অপহরণ ও মুক্তিপণ আদায় বাণিজ্য করতে চান তাহলে টেকনাফ ছেড়ে চলে যান। আর নাহলে এমন একটা দিন আসবে আপনার এই আদরের ধনদের শেষ দেখার সুযোগও পাবেন না।

গত ১৯ অক্টোবর রাত সোয়া ৮টায় টেকনাফ উপজেলা পরিষদ হল মিলনায়তনে ওসি রনজিদ কুমার বড়–য়ার বিদায় সংবর্ধনা ও নবাগত ওসি প্রদীপ কুমার দাশের দায়িত্বভার গ্রহণ উপলক্ষ্যে একসভা ওসি (তদন্ত) এবিএমএস দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পুলিশ পরিদর্শক মাসুদ ইবনে আলমের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী, অতিরিক্ত জেলা পুলিশ সুপার ইকবাল হোসেন, উখিয়া সার্কেল নাহিদ আদনান তাহিয়ান, কক্সবাজার সদর সার্কেল সাইফুল ইসলাম, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুল বশর।

এছাড়া বক্তব্য রাখেন, বিদায়ী ওসি রনজিত কুমার বড়–য়া, নবাগত ওসি প্রদীপ কুমার দাস, সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, থানার সেকেন্ড অফিসার আতিকুর রহমান, পৌর কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুর ও সাংবাদিক সাইফুল ইসলাম সাইফী প্রমুখ।

সভার শুরুতে নবাগত জেলা পুলিশ সুপারকে ফুল দিয়ে বরণ করে নেন, টেকনাফ উপজেলা ছাত্রলীগ, উপজেলা ও পৌর কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ। এরপর বিদায়ী ওসিকে ফুলের তোড়া দিয়ে বিদায়ী ফুলেল সংবর্ধনা এবং নবাগত ওসি প্রদীপ কুমার দাশকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ উপস্থিত অতিথিবৃন্দ সকলের উদ্দেশ্যে উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠান শুরুর পূর্বে টেকনাফ মডেল থানা কম্পাউন্ড মিলনায়তনে নবনির্মিত দৃষ্টিনন্দন মসজিদের শুভ উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

SHARE