Home কক্সবাজার কক্সবাজার জেলা আ:লীগ’র সাবেক সভাপতি আহমদ হোসাইন আর নেই : শোক প্রকাশ

কক্সবাজার জেলা আ:লীগ’র সাবেক সভাপতি আহমদ হোসাইন আর নেই : শোক প্রকাশ

102
SHARE

কক্সবাংলা রিপোর্ট(৮ নভেম্বর) :: কক্সবাজারের রাজনীতির কিংবদন্তি কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে আহমদ হোসাইন (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্নলিল্লাহি — রাজেউন)।

৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় কক্সবাজার শহরের আল ফুয়াদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অ্যাডভোকেট একে আহমদ হোসাইন দীর্ঘ দিন যাবৎ অসুস্থ ছিলেন।তার মৃতদেহ শহরের রুমালিয়ারছড়াস্থ বাসাতে রাখা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে,মরহুম আহামদ হোসেনের প্রথম নামাজে জানাজে বৃহস্পতিবার আছরের নামাজের পর হাসেমিয়া কামিল মাদ্রাসা মাঠে ও দ্বিতীয় নামাজে জানাযারাত ৮ টার পর উখিয়া উপজেলার মরিচ্যা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখা পালং গ্রামের বাসিন্দা মরহুম হাজী আবদুল আলী সিকদারের পুত্র এডভোকেট একে আহামদ হোসেন ১৯৪০ সালে জন্মগ্রহন করেন। ১৯৭৪ সালের ৬ জুলাই কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন।২০১৫-১৬ সালে তিনি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। মরহুম আহামদ হোসেন ২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।

এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও কক্সবাংলা পরিবার।

জেলা আওয়ামী লীগের শোক
————————
বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার সাবেক সভাপতি ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. এ. কে আহমদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বিজ্ঞ সিনিয়র এডভোকেট জনাব এ.কে আহমদ হোছাইন অদ্য ৮ নভেম্বর’২০১৮ইং সকাল ৮.৩০ মিনিটের সময় কক্সবাজার ফুয়াদ আল খতিব হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নানিলিল্লাহি…… রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বৎসর।

অদ্য ০৮ নভেম্বর’২০১৮ খ্রিস্টাব্দ বাদ আছর কক্সবাজার হাশেমিয়া আলিয়া মাদ্রাসা মাঠে মরহুমের প্রথম জানাজা এবং বাদ এশা মরিচ্যা হাই স্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে মৌলভাপাড়া জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বিজ্ঞ সিনিয়র এডভোকেট জনাব এ.কে আহমদ হোছাইন এর মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি জনাব এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জনাব এডভোকেট ইকবালুর রশিদ আমিন গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এমপি কমলের শোক
————–
কক্সবাজার জেলা আওয়ামীলীগ এবং আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট একে আহমদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল।
এক শোকবার্তায় এমপি কমল বলেন, এ্যাডভোকেট একে আহমদ হোসেন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তিনি দলের জন্য নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। কর্মবীর এ মহান নেতাকে মানুষ আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তাঁর মৃত্যুতে জেলার রাজনৈতিক অঙ্গনে যে শূণ্যতা সৃস্টি হয়েছে তা কখনো পূরণ হবে না। তিনি প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের সদস্য ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের শোক
———————–
কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ একে আহামদ হোসেন (৭৯) ৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯ টায় আল ফুয়াদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি……..রাজেউন)। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, ৭ পুত্র ও ৬ কন্যা সন্তান রেখে যান।

রাজনীতিবিদ আহামদ হোসেনের প্রয়ানে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা কমিটির সভাপতি সত্যপ্রিয় চৌধুরী ও সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম।

আশেক উল্লাহ রফিক এমপি’র শোক
—————————-
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রবীণ রাজনীতিবিদ এডঃ আহমদ হোসেন’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
আরও শোক প্রকাশ করেছেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এম. আজিজুর রহমান, মহেশখালী পৌর মেয়র মকসুদ মিয়া।

উখিয়া সমিতির শোক
—————–
কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি জনাব এ.কে. আহমদ হোছাইন এডভোকেট এর মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়ে এক বিবৃতি দিয়েছেন উখিয়া সমিতির উপদেষ্টা পরিষদ ও আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ এবং সকল সদস্যবৃন্দ। নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন উখিয়াবাসী ও উখিয়া সমিতি তাদেও অভিভাবককে হারিয়ে আজ গভীর ভাবে মর্মাহত। নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

কক্সবাজার পৌর পরিষদের শোক
———————–
কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট এ.কে.আহমদ হোসাইন এবং কক্সবাজার শহর জাতীয় পার্টির সভাপতি কামাল উদ্দিনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে কক্সবাজার পৌর পরিষদ। সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে শোক প্রকাশ করেন মেয়র মুজিবুর রহমান, প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর এস.আই.এম.আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, মো: দিদারুল ইসলাম রুবেল, সাহাব উদ্দিন সিকদার, ওমর ছিদ্দিক লালু, আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, রাজ বিহারী দাশ, সালাউদ্দিন সেতু, নুর মোহাম্মদ, কাজী মোরশেদ আহাম্মদ বাবু, সংরক্ষিত আসনের কাউন্সিলর ইয়াছমিন আক্তার, জাহেদা আক্তার, নাছিমা আক্তার ও সচিব রাসেল চৌধুরী। তাঁরা মরহুমদ্বয়ের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন, কক্সবাজার এর পক্ষ থেকে সভাপতি মোঃ খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ রাজনসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পৌর আ’লীগের শোক
——————
কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট এ কে আহমদ হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে কক্সবাজার পৌর আওয়ামীলীগ।

বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক শোক বার্তায় কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. নজিবুল ইসলাম ও সাধারন সম্পাদক উজ্জল করসহ সকল ওয়ার্ড এবং ইউনিট কমিটির নেতৃবৃন্দ গভীরভাবে শোক প্রকাশ করেন।

পাশাপাশি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করেন।

জাসদের গভীর শোক প্রকাশ
———————-
জেলা আওয়ামীলীগ এর সাবেক সভাপতি, কক্সবাজার জেলা জজ আদালতের প্রবীন আইনজীবী মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সমাজতন্ত্রিক দল-জাসদ কক্সবাজার জেলা শাখার সভাপতি জননেতা নঈমুল হক চৌধুরী টুটুল, সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক আজিজ। শহর জাসদের সভাপতি মোহাম্মদ হোসেন মাসু, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুর আহমদ প্রমুখ।

নেতৃবৃন্দ তাঁর আতœার শান্তি কামনা করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে তাঁর অবদানের কথা স্বরণ গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তাঁর সন্তপ্ত পরিবারের সকলের প্রতি জাসদের পক্ষে সমবেদনা জানান।

উখিয়া বিএনপি সভাপতি-সস্পাদকের শোক
——————-
কক্সবাজার জেলা অাওয়ামী লীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) এডভোকেট এ কে আহমদ হোসেন মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উখিয়া উপজেলা বিএনপি সভাপতি, উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক, ভাইস-চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী৷ এক বিবৃতিতে শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এড. আহমদ হোসেন স্মরনে মিলাদ মাহফিল ও শোক প্রকাশ
———————————
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, প্রবীন আইনজীবী আলহাজ্ব এড.আহমদ হোসেনের ইন্তেকালে জেলা সদর বিমান বন্দর সড়কস্থ মাদ্রাসা এ তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া আলিমে বেলা ১১ ঘটিকায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শাহাদত হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন প্রভাষক মাও: ছলিম উল্লাহ, মাও: মোহাম্মদ মুছা, মনির আহমদ, মাও: বেলাল উদ্দিন, আজিজুল রহমান প্রমুখ। উপস্থিত ছিলেন- মাওঃ ইমরানুল হক, মাওঃ গিয়াস উদ্দিন, মোহাম্মদ আব্দুল্লাহ, মোঃ ওসমান গণি ও ছাত্র-ছাত্রী বৃন্দ। অনুষ্ঠানে মরহুমের জন্য মাগফিরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
অপরদিকে বাংলাদেশ গাউছিয়া কমিটি কক্সবাজার জেলার পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত, কামনা ও গভীর শোক প্রকাশ করা হয়। শোক প্রকাশ করেন সভাপতি আলহাজ্ব ওমর সোলতান, সেক্রেটারী আলহাজ্ব শফিকুর রহমান, আলহাজ্ব দেলোয়ার হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, মোহাম্মদ আজিম, একরামুল হক রানা প্রমুখ।

বাংলাদেশ জাসদের শোক
—————————-
জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এড. আহমদ হোসেন ও কক্সবাজার শহর জাতীয় পার্টির সভাপতি কামাল উদ্দিন কামালের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জাসদ কক্সবাজার জেলা শাখার সভাপতি সৈয়দ আবদুল কাদের আফেন্দী, সহ সভাপতি মোর্শেদুল আজাদ আবু, হাজী আক্তার আলম, কুতুব উদ্দিন বাহার, সাধারণ সম্পাদক সাংবাদিক মো: আমান উল্লাহ, সহ সাধারণ সম্পাদক এড, মোজাম্মেল হোসেন, সেলিম উল্লাহ, কেউলাচিং, সরওয়ার কামাল রাজা, দপ্তর সম্পাদক আনোয়ার আলম, সদস্য আবুল হাসেম, অনিল মাস্টার, আসেন্দু, শুভংকর প্রমুখ। বিবৃতিতে নেতৃবৃন্দ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমদ্বয়ের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

জেলা ও উপজেলা যুবলীগের শোক
———————————
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এ কে আহামদ হোসেন (৭৮) ইন্তেকাল করেছেন- ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল (বৃহস্পতিবার), ৮ নভেম্বর সকাল ৮.৫০মিনিটে কক্সবাজার শহরের ফুয়াদ-আল খতীব হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। এডভোকেট এ কে আহামদ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার জেলা ও সকল উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ।

এক বিজ্ঞপ্তিতে কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে উখিয়া-টেকনাফের নৌকার মনোনয়ন প্রত্যাশী সোহেল আহমদ বাহাদুর ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল শোক প্রকাশ করেন। এছাড়া কক্সবাজার পৌর যুবলীগের আহ্্বায়ক শোয়েব ইফতেকার, যুগ্ম-আহ্্বায়ক, ডালিম বড়–য়া, আসাদ উল্লাহ, শাহেদ মোঃ এমরান, কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেকার উদ্দিন পুতু, সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো, রামু উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির, মহেশখালী উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, যুগ্ম আহবায়ক এডভোকেট শেখ কামাল, সেলিম উল্লাহ, কুতুবদিয়া উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিক, যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, আরিফুল ইসলাম, পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, চকরিয়া পৌর যুবলীগের সভাপতি হাসানগীর হোসেন, সাধারণ সম্পাদক আজিজুল সোহেল প্রমুখ নেতৃবৃন্দ

তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তারা বলেন, কক্সবাজার জেলার একজন বর্ষিয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা ও অভিভাবক কে হারালেন। বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

জেলা ছাত্রলীগের শোক
———————
বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সাবেক সফল সভাপতি ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সফল সাবেক সভাপতি, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হোসাইন ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসাইনের পিতা এড.একে এম আহামদ হোসাইন এর মৃত্যুতে কক্সবাজার জেলা ছাত্রলীগ গভীর শোকাহত । সংগঠনের সভাপতি ইশতিয়াক আহমদ জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম মরহুমের আতœার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

SHARE