কক্সবাজার সদর ইসলামাবাদ গজালিয়ায় অবৈধ বালি উত্তোলন বন্ধ করলো জনপ্রতিনিধিরা

20181108_215355.jpg

এম আবু হেনা সাগর,ঈদগাঁও(৮ নভেম্বর) :: কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে বালি উত্তোলনের অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করলো জন প্রতিনিধিরা।

৮ নভেম্বর বিকাল ৫টার দিকে ইউনিয়নের গজালিয়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় কয়েকটি বালি উত্তোলনের মেশিনের গুরুত্বপূর্ণ সরঞ্জাম জব্দ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান মোঃ নুর ছিদ্দিকের নির্দেশে মেম্বার, নারী সদস্য, চৌকিদার, দফাদার এবং পরিষদের কর্মকর্তা কর্মচারীরা ঘটনাস্থলে গিয়ে মেশিনের গুরুত্বপূর্ণ সরঞ্জাম জব্দ করে স্থানীয় এক ব্যক্তির জিম্মায় দেওয়া হয়েছে।

জানা যায়,দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধ বালি উত্তোলন করে আস ছিল স্থানীয় একটি সিন্ডিকেট। বালি উত্তোলনের ফলে গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়ক ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। এমনকি বালি পরিবহনযাত করতে গিয়ে গজালিয়া সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। স্থানীয়দের অভিযোগে পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান নুর ছিদ্দিক বার বার বালি উত্তোলন বন্ধ করতে নিষেধ করলেও তা মানেনি।

তবে ঐদিন চেয়ারম্যানের নির্দেশে তারা ঘটনা স্থলে গিয়ে অব্যাহতভাবে বালি উত্তোলন বন্ধ করে এবং সরঞ্জাম জব্দ করে স্থানীয় এক ব্যক্তির জিম্মায় দেয়।

পুনরায় মেশিন দিয়ে বালি উত্তোলন করলে পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করা হবে বলে জানা গেছে।

এসময় উপস্থিত ছিলেন মেম্বার সাইফুল ইসলাম,আবদু শুক্কুর,সিরাজুল হক, ওমর আলী,হেলাল উদ্দীন,আবু বক্কর ছিদ্দিক বান্ডি, দিদারুল ইসলাম,মহিলা মেম্বার নাছিমা আক্তার,তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা নুরুচ্ছফা আল মাহমুদ ও চেয়ারম্যান পুত্র ইমরুল কায়েস।

এ ব্যাপারে স্থানীয় মেম্বার সিরাজুল ইসলাম উপরোক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Share this post

PinIt
scroll to top