Home কক্সবাজার কক্সবাজার-৩ আসনে লাঙ্গলের ভারে ডুবতে চলেছে নৌকা : মনোনয়ন নিশ্চিত করলেন জাফর,আশেক...

কক্সবাজার-৩ আসনে লাঙ্গলের ভারে ডুবতে চলেছে নৌকা : মনোনয়ন নিশ্চিত করলেন জাফর,আশেক ও শাহীন

302
SHARE

কক্সবাংলা রিপোর্ট(২৫ নভেম্বর) :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৩০ প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।রোববার বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে তাদের হাতে দলের মনোনয়ন পাওয়ার চিঠি তুলে দেওয়া হয়।

কক্সবাজার জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে তিনটি আসনেই নৌকার টিকিট নিশ্চিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় চিঠি দেওয়া হয় কক্সবাজার-১(পেকুয়া-চকরিয়া) আসনে জাফর আলম, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনে বিতর্কিত এমপি আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার চৌধুরীকে।

কিন্তু কক্সবাজার-৩(সদর-রামু) আসনে নৌকার মাঝী কে হচ্ছেন রোববার পর্যন্ত তা নিশ্চিত হয়নি।রবিবার এ আসনে কোন প্রার্থী ঘোষণা করা হয়নি।তবে সোমবা্রই জানা যাবে কে হবেন এ আসনের নৌকার মাঝি।

তবে রোববার সারাদিন বর্তমান এমপি সাইমুম সরোয়ার কমল এর নাম মনোনয়ন পাওয়ার তালিকায় সব মিডিয়াতে দেখা গেলেও এখনো পর্যন্ত(রোববার) দলীয় চিঠি পাননি। তবে এ আসনে এবার মহাজোটের শরিক জাতীয় পার্টির জিয়া উদ্দিন বাবলুকে প্রার্থী করার গুঞ্জন রয়েছে।এদিকে কক্সবাজার-৩ আসনে সাইমুম সরোয়ার কমলকে নৌকার প্রার্থী হিসেবে রাখার জন্য তার কর্মী-সমর্থকরা শহর,রামু ও ঈদগাওতে মিছিল-সমাবেশ ও কলা গাছ রোপন করেছে।

সূত্রে জানা গেছে,কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের দু’জনের একজন মনোনয়ন পাওয়া প্রায় নিশ্চিত ছিল। কিন্ত মহাজোটের শরিক জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের আসন বণ্টন নিয়ে সমঝোতা হয় শেষ মুহুর্তে। এ কারনে এ আসটি তাদের ছেড়ে দিতে হতে পারে।
এক্ষেত্রে কপাল পুড়তে পারে বর্তমান এমপি কমলের।

রবিবার সকালে কক্সবাজার-১(পেকুয়া-চকরিয়া) আসন থেকে জেলায় সর্ব প্রথম মনোনয়ন প্রাপ্তির চিঠি নিশ্চিত করেন জাফর আলম। তার মনোনয়নটা অনেকটা নিশ্চিতই ছিল।আর কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনেও আব্দুর রহমান বদির স্ত্রী শাহিনুর রহমান চৌধূরী রবিবার মনোনয়ন নিশ্চিত করেন।তবে কক্সবাজার-২ আসনে বর্তমান সংসদ আশেক উল্লাহ রফিক কোনো রকমে উতরে গেছেন। এ আসনে রোববার নৌকার প্রার্থিতা নিশ্চিত করে চিঠি গ্রহন করেছেন।

তবে বহুল প্রতিক্ষিত কক্সবাজার-৩(সদর-রামু) আসনে শেষ পর্যন্ত কে হবেন নৌকার মাঝি অধীর অপেক্ষায় প্রহর গুনছে ভোটাররা।

SHARE