Home কক্সবাজার নাফ নদীতে বিজিবি-বিজিপি’র মধ্যে ৩৪তম যৌথ টহল অনুষ্ঠিত

নাফ নদীতে বিজিবি-বিজিপি’র মধ্যে ৩৪তম যৌথ টহল অনুষ্ঠিত

56
SHARE

হুমায়ুন রশীদ,টেকনাফ(৪ ডিসেম্বর) :: কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)ও মিয়ানমার বর্ডার গার্ডের (পুলিশের) মধ্যে ৩৪তম যৌথ টহল সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল পৌনে ১০টা হতে ১১টা পর্যন্ত এ টহল অনুষ্ঠিত হয়। বিজিবি-২ এর অধিনায়কেলে: কর্ণেল মো: আসাদুজ্জামান চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির সুবেদার মোঃ নজরুল ইসলাম এর নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহলদল এবং প্রতিপক্ষ মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ Magyichaung (মেগিচং) ক্যাম্পের Police Capt Kyaw That Oo এর নেতৃত্বে ১৫ সদস্যের একটি টহল দল দুটি করে ৪টি স্পিড বোটে করে নাফ নদীতে যৌথ টহল পরিচালনা করে।

এসময় উভয় পক্ষের কমান্ডার ও টহল সদস্যরা কুশলাদি বিনিময় করেন। উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্বক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন।

পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।

উল্লেখ্য যে,চলতি বছরের মার্চ মাসে ৪টি, জুন মাসে ৪টি, জুলাই মাসে ৫টি এবং আগস্ট মাসে ৫টি, সেপ্টেম্বর মাসে ৫টি, অক্টোবর মাসে ৫টি,নভেম্বর মাসে ৫টি এবং ডিসেম্বর মাসে ১টি সহ মোট ৩৪ টি বিজিপি এর সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

SHARE