বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম

বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

কক্সবাজারে একদিনে করোনার সেঞ্চুরী পুরণ : সদরে সর্বোচ্চ ৭২ জনসহ ২৪ ঘন্টায় আক্রান্ত ১১৭

শুক্রবার, ১৯ জুন ২০২০
113 ভিউ
কক্সবাজারে একদিনে করোনার সেঞ্চুরী পুরণ : সদরে সর্বোচ্চ ৭২ জনসহ ২৪ ঘন্টায় আক্রান্ত ১১৭

কক্সবাংলা রিপোর্ট(১৯ জুন) :: করোনা সংক্রমনে দেশের চতুথ অবস্থানে থাকা রেড জোন কক্সবাজারে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছুঁই ছুঁই করছে। গত ২৪ ঘণ্টায় রেকড ১১৭জন করোনা পজিটিভ হয়েছেন। শুক্রবারের নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন। আর ৮ উপজেলায় ১ রোহিঙ্গা সহ আরও ১১৭ জন নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৭৬ জন। এছাড়া জেলায় করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ জনে। একদিনে সদরের সর্বোচ্চ ৭২জন সহ শতাধিক করোনা ভাইরাসের সংক্রমণে কক্সবাজার জেলাবাসীকে চরম আতঙ্ক ঘিরে ধরেছে। বিশেষ করে জেলা সদরের সর্বোচ্চ ৭২ জন শনাক্ত হওয়া।

শুক্রবার রাত সাড়ে ১০টায় কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া কক্সবাংলাকে জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় দুটি পিসিআর ল্যাবে সর্বোচ্চ ৬৭৯টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ১৪৪টি নমুনার ফল আসে পজিটিভ।যার মধ্যে সবকটিই নতুন নমুনা। আর জেলায় নতুন করে শনাক্ত হয়েছে এক রোহিঙ্গা সহ ১১৭ জন।

আক্রান্তদের মধ্যে সদরের সর্বাধিক ৭২ জন,উখিয়ার-৫ জন,টেকনাফের-৬ জন,মহেশখালীর-২ জন,চকরিয়ায়-৮ জন,রামুর-১৪জন,পেকুয়ার-৬জন,কুতুবদিয়ার-৩জন এবং রোহিঙ্গা ক্যাম্পের ১ জন । জেলার বাইরে বান্দরবানের ২৪ জন  এবং সাতকানিয়ার ৩জন নতুন পজিটিভ অছেন।এছাড়া ৬টি ফলোআপ নমুনা রয়েছে। বাকী ৫২৯টি নমুনা নেগেটিভ আসে।

এনিয়ে জেলায় ৭৯তম দিনে করোনা রোগীর সংখ্যা দাড়াল মোট ১হাজার ৯৭৬ জন এবং সুস্থ হয়েছেন ৫০৪জন।আর মারা গেছেন ২৯ জন। এছাড়া ৪৬ রোহিঙ্গা করোনায় আক্রান্ত ছাড়াও ৩ জনের মৃত্যূ হয়েছে।

কক্সবাজার জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন সূত্রে জানা গেছে,১৯জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনার হটস্পট সদর উপজেলায় আক্রান্ত এবং মৃত্যূ সবচেয়ে বেশি। এখানে মোট আক্রান্ত‘র সংখ্যা ৯০৮ জন এবং সুস্থ হয়েছেন ১২৪ জন। এছাড়াও দ্বিতীয় অবস্থানে থাকা চকরিয়া উপজেলায় ২৮৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩৪ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে উখিয়া।এ উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৬৮জন। এর পরে রয়েছে রামুতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৮জন। পেকুয়ায় পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৮ জন এবং সুস্থ হয়েছেন ৫০জন।মহেশখালীতে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৭২ জন এবং সুস্থ হয়েছেন ৪১ জন। টেকনাফে পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬৯ জন এবং সুস্থ হয়েছেন ৪৬জন এবং কুতুবদিয়ায় পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ১৪ জন এবং সুস্থ হয়েছেন ২ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা গেছে, ১৮ জুন পর্যন্ত কক্সবাজার জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন(নিভৃতবাস) ১১৬৭ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে ৫ হাজার ৫০৮ জনের মধ্যে ৩ হাজার ৪৮০ জন ছাড়পত্র পেয়েছেন ।আর প্রাতষ্ঠানিক কোয়ারেনটাইনে অবস্থান করছেন ৮২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১১ জন। ১৮ জুন পর্যন্ত কক্সবাজার জেলার এ পর্যন্ত মারা গেছেন ২৯জন কভিড-১৯ রোগী।এর মধ্যে সদরে ১৭ জন,চকরিয়ায় ৩জন,টেকনাফে-৩ জন,উখিয়ায়-৩জন,মহেশখালীর-১জন,কুতুবদিয়ায়-১জন এবং রামুতে ১ জন।

কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি) কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা.আবু তোহা জানিয়েছেন,এ পর্যন্ত ৪৪ রোহিঙ্গা করোনা পজিটিভ হয়েছেন এবং ৩ জন সুস্থ হয়েছে।এর মধ্যে মারা গেছেন ৩জন। আর রোহিঙ্গা আইসোলেশন ইউনিটে ২৮ জন ভর্তি রয়েছেন।

113 ভিউ

Posted ১১:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ জুন ২০২০

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

Archive Calendar

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com