শনিবার ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

শনিবার ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

চকরিয়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোকদিবস পালিত

মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭
222 ভিউ
চকরিয়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোকদিবস পালিত

এম.জিয়াবুল হক,চকরিয়া(১৫ আগস্ট) :: দিনব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে মঙ্গলবার চকরিয়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সংগঠনের উদ্যোগে শোকর‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোকদিবস পালিত

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। দিনটি উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ব্যাপক কর্মসুচি গ্রহন করা হয়। এদিন সকালে উপজেলার বিভিন্ন মসজিদে খতমে কোরান, মিলাত মাহফিল, মন্দির ও র্গীজায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। ধর্মীয় অনুষ্ঠান মালা শেষে জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান ও কালো ব্যাজ ধারণ করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বিশেষ মোনাজাত।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম, চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মো.নুরুল আবছার, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শোক দিবস উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মোক্তার আহমদ চৌধুরী, সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, এমআর চৌধুরী, জেলা যুবলীগের সহ-সভাপতি এডভোকেট শহীদুল্লাহ চৌধুরী,

সাবেক চেয়ারম্যান আলহাজ বদিউল আলম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শোক দিবস উদযাপন কমিটির সদস্যসচিব চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদতক নজরুল ইসলাম, পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, যুগ্ম সম্পাদক কাউন্সিলর রেজাউল করিম, ফেরদৌস ওয়াহিদ, উপজেলা আওয়ামীলীগের অর্থসম্পাদক মো.বদরুদোজ্জা, দপ্তর সম্পাদক আবদুল জলিল, আওয়ামীলীগ নেতা সেকান্দর বাদশা নাগু, জমির উদ্দিন মেম্বার, তাজুল ইসলাম, মনছুর আলম, আমির হোসেন আমু, হুমায়ুন কমিশনার, আমির হামজা, উপজেলা পুজা উদযাপন পরিষদ ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, পৌরসভা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু ও চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান প্রমুখ। সভা শেষে অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল হোছাইন আনসারী।

মাতামুহুরী আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোকদিবস পালিত

মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ১৫ আগষ্ট ব্যাপক আয়োজনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এদিন সকাল ৭টায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালী শেষে সাড়ে ৭টায় ইলিশিয়াস্থ মসজিদে অনুষ্ঠিত হয় খতমে কোরান ও মিলাদ মাহফিল। সকাল ৯টায় অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা। সভা শেষে দুপুর ১২টায় সর্বস্থরের জনগনের জন্য কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসুচিতে অংশ নেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, আওয়ামীলীগ নেতা দলিলুর রহমান, ছমি উদ্দিন, সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন বাবুল, শাহাব উদ্দিন শাকিল, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুস চোবাহান, বর্তমান সভাপতি মো.শাহনেওয়াজ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, আওয়ামীলীগ নেতা সুলতান মাহমুদ মেম্বার, জাকের আহমদ মেম্বার, নিয়ামত উল্লাহ মনু মেম্বার, নুরুল আমিন সিকদার, আলী হোসেন মাঝি, মোজাম্মেল হক মেম্বার, মো.কায়কোবাদ, ডা.গিয়াস উদ্দিন, মিজানুর রহমান মেম্বার, আবদুস শুক্কুর মেম্বার, উপজেলা কৃষকলীগের সভাপতি হাসান আলী, কৃষকলীগ নেতা ডা.ফিরোজ আহমদ, আওয়ামীলীগ নেতা তমিজ উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কাইছারুল হক বাচ্চু, যুবলীগ নেতা নুরুল আমিন, জেলা ছাত্রলীগ নেতা এডভোকেট রবিউল এহেছান লিটন, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক আশরাফ আলী প্রমুখ নেতৃবৃন্দ।

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের আয়োজনে শোকদিবস পালিত

চকরিয়া পৌরসভার থানা সেন্টার এলাকায় প্রতিষ্ঠিত উপজেলার শিশুবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ‘চকরিয়া বর্ণমালা একাডেমী’স্কুলের আয়োজনে গতকাল ১৫ আগষ্ট যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণমালা একাডেমীর উদ্যোগে আয়োজন করা হয় নানা কর্মসুচি। তারমধ্যে রয়েছে জাতীয় পতাকা অর্ধনির্মিত করণ ও কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোক র‌্যালী ও আলোচনা সভা।

বর্ণমালা একাডেমী স্কুলের অধ্যক্ষ নুরুল হোছাইনের সভাপতিত্বে ও শিক্ষক সিরাজুল গনী ছোটনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে ১৫ আগষ্ট শহীদদের স্বরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল।

বক্তব্য রাখেন স্কুলের উপাধ্যক্ষ সরওয়ার উদ্দিন, শিক্ষক আপন শর্মা, নয়ন চৌধুরী, আজাদ, মুন্নি, রমিজ, রুবেল, ইমন, বিউটি, নাজনীন, মালেকা বেগম,এলভি। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন অষ্ঠম শ্রেনীর ছাত্র সাকিব ও রিফাত প্রমুখ। দিনব্যাপী নানা আয়োজনে অংশ নেন স্কুলের সকল বিভাগের শিক্ষার্থীরা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় সুধীজন।

চকরিয়া কোনাখালী আওয়ামী লীগের আয়োজনে শোকদিবস পালিত

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের সহযোগিতায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলার কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদের আয়োজনে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। শোকদিব উপলক্ষে কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ব্যাপক কর্মসুচি গ্রহন করা হয়। তারমধ্যে এদিন সকালে জাতির জনক ও তাঁর পরিবার সদস্যদের স্বরণে খতমে কোরান, মিলাদ মাহফিল ও শোকর‌্যালীর আয়োজন করা হয়। পরে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামসুল আলমের সঞ্চালনায় খতমে কোরআন, দোয়া মাহফিল, শোক র‌্যালী, আলোচনা সভা শেষে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং এলাকার অন্তত এক হাজার মানুষের মাঝে কাঙালি ভোজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ইউনিয়ন যুবলীগের সভাপতি মেম্বার মোহাম্মদ হোসেন ছাড়াও ইউনিয়ন পরিষদের সকল সদস্য, ইউপি চেয়ারম্যান সহকারি শহিদুল ইসলাম, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চকরিয়া প্রত্যাশার আলো শিক্ষালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন

চকরিয়া পৌরসভার থানা সেন্টারের পশ্চিমে মনোরম পরিবেশে অবস্থিত চকরিয়া প্রত্যাশার আলো শিক্ষালয়ের উদ্যোগে নানা আয়োজনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল সকালে বিদ্যালয় মিলায়তনে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল। এতে অংশ নেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকমহল।

এরপর বিদ্যালয় থেকে শুরু করা হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালী শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও অধ্যক্ষ নেপাল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দক্ষিন বাটাখালী জামে মসজিদের খতিব মাওলানা জামাল হোসেন, পরিচালনা কমিটির সদস্য ফজলুল কাদের কাজল, মো.কাজল, জসীম উদ্দিন, মো.আরাফাত, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এসএম হান্নান শাহ, শ্রমিকলীগ নেতা শাহআলম, শিক্ষক সালাহ উদ্দিন, সঞ্চিত দাশ, বিপ্লব দাশ, জয়নাব আক্তার, জন্নাতুল ফেরদৌসী, রোজিনা বেগম, শিউলী রানী দাশ, ইয়াছমিন আক্তার, শাওরিন জন্নাত, নুরে জন্নাত এলি, হালিমা জন্নাত, জন্নাতুল ইয়াছমিন মুন্না, শাহনাজ জন্নাত শাহীন, সমুী আক্তার প্রমুখ। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্টান ও চিত্রাংকন প্রতিযোগিতা , রচনা প্রতিযোগিতা, নাতে রসুল, কবিতা আবৃক্তি। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

লক্ষ্যারচর আওয়ামীলীগের শোক দিবস

চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে দিন ব্যাপী কর্মসূচির মধ্যে সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ৮টায় লক্ষ্যারচরের ১৪টি মসজিদে কতমে কোরআন অনুষ্ঠিত হয়েছে। দুপুরে কাঙ্গালীভোজের আয়োজন ও বিকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে ও সাধারণ খম বুলেটের পরিচালনায় আলোচনা সভাপতি প্রধান অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি চকরিয়া-পেকুয়ার মাটি ও মানুষের প্রিয় নেতা জননেতা আলহাজ¦ জাফর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন জয়নাল।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আবছার সও, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত উসমান ও সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও লক্ষ্যারচর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রী আলহাজ¦ নেছারা বেগম, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইকুল ইসলাম, ওসমান আলী খাঁন দাদা ভাই, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমএ আরিফুল ইসলাম চৌধুরী আরিফ, শামসুল আলম এমইউপি, আবু শমা এমইউপি, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আমান উল্লাহ আমান, ছৈয়দ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন,জয়নাল আবেদীন চৌধুরী জয়নাল, শ্রম সম্পাদক আইযুব ড্রাইভার, ও প্রচার সম্পাদক আজাহার উদ্দিন, আবু তাহের ড্রাইভার, আ.লীগ নেতা ইউপি সদস্য জিয়াবুল করিম, আকবর আহমদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জুবাইদুল হক মিন্টু, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি হাজী মহি উদ্দিন, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক শরিফুজ্জামান, যুগ্ম আহবায়ক ফাহিমুজ্জামান নয়ন, ছাত্রনেতা অ.স.ম মোমেন, জাবেদ হোসেন ইরফান, মুরাদুল করিম সিফাত, সাদ্দাম, জাবেদ হোসেন বাবু, সাইফুদ্দীন খালেদ প্রমুখ।

লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দদের সফলভাবে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান সম্পন্ন করার জন্য নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, আজ বাঙ্গালি জাতির শোকের দিন। এইদিনে পৃথিবীর ইতিহাসে জঘন্যতম ঘটনার মাধ্যমে পাকিস্তানীদের দোসর এ দেশের ঘাতক চক্র পেছনের দরজায় ক্ষমতায় আসার লোভে জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করে। তাঁরা বাংলার মাটি থেকে জাতির পিতার স্মৃতিচিহৃ মুছে ফেলতে চেষ্ঠা করেও সফল হয়নি। কারন বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনা আল্লাহ পাকের অসীম কৃপায় সেদিন বিদেশে থাকায় বেঁেচ যান। তিনি দেশে ফিরেই বাবার স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে কাজ শুরু করেন।

তিনি বলেন, দেশরত্ম শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আজ বাংলাদেশ সার্বিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বিশ^দরবারে বাংলাদেশ এখন একটি রোডমডেল রাষ্ট্র হিসেবে শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে প্রতিষ্ঠা পেয়েছে। আগামীতেও চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আমাদেরকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে আওয়ামীলীগের জন্য কাজ করে যেতে হবে।

চকরিয়া শোকদিবস উদযাপন কমিটির উদ্যোগে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ

চকরিয়া উপজেলা শোকদিবস উদযাপন কমিটির উদ্যোগে গতকাল ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে দুইদিনের কর্মসুচি শুরু করা হয়েছে। কর্মসুচির প্রথমদিনে গতকাল সকালে চকরিয়া শহরের জনতা শপিং সেন্টারে খতমে কোরান, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এরপর কালো ব্যাজ ধারণ করে নেতাকর্মীরা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। আজ ১৬ আগষ্ট দ্বিতীয় দিনের কর্মসুচিতে রয়েছে আলোচনা সভা ও কাঙ্গালি ভোজের আয়োজন। অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।

গতকাল দিনব্যাপী কর্মসুচিতে অংশ নেন চকরিয়া উপজেলা শোকদিবস উদযাপন কমিটির আহবায়ক জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লায়ন কমর উদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা শোকদিবস উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, চকরিয়া উপজেলা শোকদিবস উদযাপন কমিটির সদস্য সচিব চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা শোকদিবস উদযাপন কমিটির যুগ্ম সদস্য সচিব চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক আহবায়ক আবু ইউছুপ জয়। এছাড়াও অনুষ্ঠানে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

চকরিয়া পৌরসভার উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে গতকাল ১৫ আগষ্ট চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর উদ্যোগে পৌরসভার অন্তত ১২শ হতদরিদ্র মানুষের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। শোকদিবস উপলক্ষে চকরিয়া পৌরসভার আয়োজনে দিনব্যাপী কর্মসুচিতে বিনামুল্যে চিকিৎসা কার্যক্রমের পাশাপাশি এদিন সকালে পৌরসভা মিলনায়তনে খতমে কোরান, মিলাদ মাহফিল, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর তত্তাবধানে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্পে রোগী দেখেন পৌরসভার মেডিক্যাল অফিসার ডা. মোহাম্মদ লোকমান। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সচিব মাস-উদ মোর্শেদ, কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমনি, রাশেদা বেগম, আঞ্জুমান আরা বেগম, কাউন্সিলর মকছুদুল হক মধু, রেজাউল করিম, জাফর আলম কালু, ফোরকানুল ইসলাম তিতু, জিয়াবুল হক, জামাল উদ্দিন, মুজিবুল হক মুজিব, নজরুল ইসলাম, পৌরসভার নকশকার পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন চট্রগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সম্পাদক ও কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু রাশেদ মোহাম্মদ জাহেদ উদ্দিন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন চট্রগ্রাম বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কর আদায়কারী জহুরুল মওলা, সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মৃনাল কান্তি ধর, মেডিক্যাল অফিসার ডাক্তার মো.লোকমান, হিসাব রক্ষন কর্মকর্তা সফায়াত হোসেন, প্রশাসনিক কর্মকর্তা ছৈয়দুল হক আজাদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা রেহেনা আক্তার বানু, বাজার পরিদর্শক বশির আহমদ, সংগঠনের চট্রগ্রাম বিভাগের প্রচার সম্পাদক বিল্ডিং পরির্দশক রাজিফ চৌধুরী, চকরিয়া পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহমদ, সাধারণ সম্পাদক আরিফুল মোস্তফা, পৌরসভার কর নির্ধারক ফরিদ আহমদ, উচ্চমান সহকারী ওসমান গনী, অফিস সহকারী আবদুল হামিদ, সহকারী কর আদায়কারী নুরুল আবছার, রাকিব হাসান, মোহাম্মদ এমরান, ছলিম উল্লাহ, আদায়কারী রাশেদ কামাল, জানে আলম, মৌলানা রিদুয়ানুল হক, পরিচ্ছন্ন পরিদর্শক আবুল কালাম, স্যানিটারী পরির্দশক হায়দার আলী, ঠিকাদানকারী সুপার ভাইজার নাজেম উদ্দিন, সহকারী ঠিকাদানকারী চম্পক দত্ত, আবদুল লতিফ, মিনহাজ উদ্দিন, রফিক আহমদ, বিদ্যুৎ লাইনম্যান ফরিদুল আলম, সহকারি রফিকুল আলম, অফিস সহায়ক আলী আকবর, খোকন চৌধুরী, নুরুল আমিন, আব্বাস আহমদ, আবছার, আক্তার, সেলিম, মোহাম্মদ সফি, মেয়রের একান্ত সহকারি এসএম সায়েম, শেফায়েত হোসেন ওয়ারেসী, জালাল উদ্দিন মানিক প্রমুখ।

222 ভিউ

Posted ১১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

Archive Calendar

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com