মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

বলিউডে সম্পদে ১০ ধনী তারকা দম্পতি

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১
135 ভিউ
বলিউডে সম্পদে ১০ ধনী তারকা দম্পতি

কক্সবাংলা ডটকম :: বলিউড তারকাদের আয় বা সম্পদের পরিমাণ নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। তাদের বিলাসী জীবনযাপন এই কৌতূহল আরও বাড়িয়ে দেয়। বলিউড তারকাদের আয়ের প্রধান উৎস মূলত ব্লকবাস্টার সিনেমা এবং বিভিন্ন ব্রান্ডের বিজ্ঞাপন। তারা কখনো সহঅভিনেতা বা অন্যান্য সেক্টরের তারকাদের বিয়ে করেন। এই তালিকায় আছেন ক্রিকেটার এবং ব্যবসায়ীরা। বলিউডের এমন ১০ ধনী দম্পতির সম্পদের পরিমাণ জেনে নিন-

শাহরুখ খান ও গৌরী খান। ছবি: সংগৃহীত

শাহরুখ খান এবং গৌরী খান (৯৬৫ মিলিয়ন মার্কিন ডলার)

বলিউডে আয়ের শীর্ষে আছেন শাহরুখ-গৌরী দম্পতি। ‘বলিউড কিং’ খ্যাত শাহরুখ খানের ক্যারিয়ারে সফল চলচ্চিত্র এবং লাভজনক ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে প্রাপ্ত প্রায় ৭৫০ মিলিয়ন মার্কিন ডলার। তার স্ত্রী গৌরী খান ভারতের একজন বিখ্যাত ইন্টেরিয়র ডিজাইনার। তাদের যৌথ চলচ্চিত্র প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টও একটি লাভজনক প্রতিষ্ঠান। গৌরীর মোট সম্পদের পরিমাণ ২১৫ মিলিয়ন মার্কিন ডলার।

আদিত্য চোপড়া এবং রানী মুখার্জি। ছবি: সংগৃহীত

আদিত্য চোপড়া এবং রানী মুখার্জি (৯০০ মিলিয়ন মার্কিন ডলার)

সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুসারে, রানী মুখার্জীর সম্পদের আনুমানিক নিট মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৪ সালে, তিনি চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়াকে বিয়ে করেন। আদিত্য চোপড়া যশরাজ ফিল্মসের (ওয়াইআরএফ) চেয়ারম্যান। চোপড়া অনেক আইকনিক বলিউড চলচ্চিত্র প্রযোজনা করেছেন। বলিউডশাদিসের মতে, তার আনুমানিক নিট মূল্য প্রায় ৮৯০ মিলিয়ন মার্কিন ডলার।

আনন্দ আহুজা এবং সোনম কাপুর। ছবি: সংগৃহীত

আনন্দ আহুজা এবং সোনম কাপুর (৬৬২ মিলিয়ন মার্কিন ডলার)

অভিনেত্রী সোনম কাপুর ২০১৮ সালে তার দীর্ঘদিনের প্রেমিক, ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করেন। ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস অনুসারে, আহুজা একটি পোশাক ব্র্যান্ডের মালিক এবং তার আনুমানিক বার্ষিক আয় প্রায় ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার। যদিও বলা হয়েছে, তার নিট মূল্য অজানা। কিন্তু, তার আয়ের বিভিন্ন উৎস থেকে অনুমান করা যায়- তার নিট মূল্য প্রায় ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার। সোনম কাপুরের সম্পদের নিট মূল্য ১২ মিলিয়ন মার্কিন ডলার। তার আয়ের প্রধান উৎস অভিনয়, ব্র্যান্ড এনডোর্সমেন্ট (তিনি লরিয়ালের ব্রান্ডঅ্যাম্বাসেডর) এবং তার নিজস্ব হাই-স্ট্রিট ফ্যাশন ব্র্যান্ড রিসন।

অমিতাভ বচ্চনএবং জয়া বচ্চন। ছবি: সংগৃহীত

অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন (৪০৫-৪১০ মিলিয়ন মার্কিন ডলার)

বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন তার দীর্ঘ অভিনয় ক্যারিয়ারের জন্য সবার কাছে পরিচিত। কিন্তু, জানেন কী- তার আনুমানিক সম্পদের পরিমাণ ৪০০ মার্কিন ডলার। সেলিব্রিটি নেট ওয়ার্থের মতে, চলচ্চিত্র এবং টিভি হোস্টিং ছাড়াও ৭৮ বছর বয়সী এই তারকার বিনিয়োগ, শেয়ার এবং একাধিক ব্যবসা আছে। এদিকে, সেলিব্রিটি নেট ওয়ার্থের মতে, তার স্ত্রী জয়া বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ ৫-১০ মিলিয়ন মার্কিন ডলারের মধ্যে।

অক্ষয় কুমার এবং টুইঙ্কল খান্না। ছবি: সংগৃহীত

অক্ষয় কুমার এবং টুইঙ্কল খান্না (২৮০ মিলিয়ন মার্কিন ডলার)

অক্ষয় কুমার একমাত্র ভারতীয় তারকা যিনি ২০২০ সালে ফোর্বসের বিশ্বের সর্বোচ্চ বেতনপ্রাপ্ত সেলিব্রিটিদের তালিকায় জায়গা পান। তার বার্ষিক আয় প্রায় ৪৮.৫ মিলিয়ন মার্কিন ডলার। ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের খবর অনুযায়ী, বলিউডের অন্যতম শীর্ষ উপার্জনকারী এই অভিনেতার বক্স অফিসে তেমন কোনো ফ্লপ নেই। এছাড়া কুমারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার। ২০০১ সালে তিনি অভিনেত্রী ও লেখক টুইঙ্কল খান্নাকে বিয়ে করেন। সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুসারে, টুইঙ্কেলের মোট সম্পদ ৩০ মিলিয়ন মার্কিন ডলার বলে অনুমান করা হয়।

বিরাট কোহলি এবং আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

বিরাট কোহলি এবং আনুশকা শর্মা (১৬৭ মিলিয়ন মার্কিন ডলার)

ডিএনএ ইন্ডিয়ার মতে, ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমাণ ১২০ মিলিয়ন মার্কিন ডলার। তার আয়ের প্রধান উৎস ভারতীয় জাতীয় দলের অধিনায়ক, মিন্ত্রা, উবার, অডি এবং এমআরএফের মতো ব্র্যান্ডের সঙ্গে কাজ করা। তার স্ত্রী বলিউড তারকা আনুশকা শর্মার সফল ক্যারিয়ার, বিশাল ব্র্যান্ড ডিল এবং নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্মস থেকে প্রাপ্ত আনুমানিক মোট সম্পদের পরিমাণ ৪৭ মিলিয়ন মার্কিন ডলার।

অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই বচ্চন। ছবি: সংগৃহীত

অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই বচ্চন (১৩০ মিলিয়ন মার্কিন ডলার)

সাবেক মিস ওয়ার্ল্ড ও বলিউড তারকা ঐশ্বরিয়া রাইয়ের মোট সম্পদের মূল্য প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার। এই সম্পদ তিনি আয় করেছেন ৫০টি ফিল্ম অভিনয়, লরিয়াল এবং লঙ্গিনের মতো হাই-প্রোফাইল ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে। বলিউডশাদিসের মতে, ঐশ্বরিয়ার স্বামী অভিষেক বচ্চনের প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পদ আছে।

সাইফ আলী খান এবং কারিনা কাপুর। ছবি: সংগৃহীত

সাইফ আলী খান এবং কারিনা কাপুর (১০০ মিলিয়ন মার্কিন ডলার)

অনেকের প্রিয় এই বলিউড দম্পতি গত ফেব্রুয়ারিতে তাদের দ্বিতীয় ছেলে জেহকে স্বাগত জানিয়েছেন। রিপাবলিক ওয়ার্ল্ড অনুসারে, তাদের দু’জনের সম্পদের নিট মূল্য ১০০ মিলিয়ন মার্কিন ডলার। উভয়ে সফল চলচ্চিত্র এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে এই সম্পদ অর্জন করেছেন।

রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত

রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন (৬০ মিলিয়ন মার্কিন ডলার)

বলিউড দম্পতি রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন একসঙ্গে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। ২০১৮ সালে তারা বিয়ে করেন। সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুসারে, রণবীরের মোট সম্পদের মূল্য প্রায় ২০ মিলিয়ন মার্কিন ডলার। যেখানে পাড়ুকোনের সম্পদের মোট মূল্য প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলার। সম্প্রতি, পাড়ুকোন ইনস্টাগ্রামে একটি নতুন লাইফস্টাইল ব্র্যান্ড ঘোষণা করেছেন। যেটি ২০২২ সালে চালু হবে বলে আশা করা হচ্ছে।

অজয় দেবগন এবং কাজল। ছবি: সংগৃহীত

অজয় দেবগন এবং কাজল (৪৬ মিলিয়ন মার্কিন ডলার)

অজয় দেবগন এবং কাজল বলিউডে দীর্ঘ সময় ধরে সফল ক্যারিয়ার উপভোগ করেছেন। সেলিব্রিটি নেট ওয়ার্থ অনুসারে, ওমকারা (২০০৬), রজনীতি (২০১০) এবং সিংঘামের (২০১১) মতো চলচ্চিত্রের সৌজন্যে অজয়ের সম্পদের মোট মূল্য আনুমানিক ৩০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি সফল প্রযোজনা সংস্থার অজয় দেবগন ফিল্মসের মালিক। অন্যদিকে কাজলের মোট সম্পদের পরিমাণ মোটামুটি ১৬ মিলিয়ন মার্কিন ডলার।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট, বলিউড শাদিস, রিপাবলিক ওয়ার্ল্ড

135 ভিউ

Posted ১২:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

coxbangla.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

Archive Calendar

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor & Publisher

Chanchal Dash Gupta

Member : coxsbazar press club & coxsbazar journalist union (cbuj)
cell: 01558-310550 or 01736-202922
mail: chanchalcox@gmail.com
Office : coxsbazar press club building(1st floor),shaheed sharanee road,cox’sbazar municipalty
coxsbazar-4700
Bangladesh
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

ABOUT US :

coxbangla.com is a dedicated 24x7 news website which is published 2010 in coxbazar city. coxbangla is the news plus right and true information. Be informed be truthful are the only right way. Because you have the right. So coxbangla always offiers the latest news coxbazar, national and international news on current offers, politics, economic, entertainment, sports, health, science, defence & technology, space, history, lifestyle, tourism, food etc in Bengali.

design and development by : webnewsdesign.com