মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে মালামাল লুটের ঘটনায় মামলা

m16.jpg

আবদুর রাজ্জাক(১৬ মে) :: মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে (সিঙ্গাপুর সাইটে) চিহ্নিত সন্ত্রাসী কর্তৃক শ্রমিকদের মারধর করে গুরুতর আহত করে প্রকল্প কাজে নিয়োজিত কনেষ্ট্রাকসন কোম্পানীর এস্কাবেটর,বুলডোজার,ড্রেজার মেশিনসহ প্রায়  পঞ্চাশ লক্ষ টাকা মূল্যের  মালামাল লুটের ঘটনায় আব্দুল্লাহ কনেষ্ট্রাকসন কোম্পানীর মাতারবাড়ির প্রকল্প প্রধান মো:জাহেদুল আলম বাদী হয়ে মাতারবাড়ি এলাকার তাহের উল্লাহর ছেলে নবীর হোসেনকে প্রধান করে ৬ জনের বিরুদ্ধে মঙ্গলবার মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার বিবরণ ও মামলার এজাহার সূ্েরত্র জানা যায়, গত রবিবার (১৪ মে ) ভোর রাতে মাতারবাড়ি বিদুৎ প্রকল্পের সিঙ্গাপুর সাইটে মাতারবাড়ি এলাকার তাহের উল্লাহর পুত্র চিহ্নিত সন্ত্রাসী ডাকাত নবীর হোসেন ও করিয়ারদিয়া, বাইন্নাপাড়া, উজানঠিয়া, পেকুয়া এলাকার আনচারুল করিমের পুত্র আজিজ ডাকাতের নেতৃর্ত্ব একদল ডাকাত অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রকল্প এলাকায় প্রবেশ করে প্রকল্প কাজে নিয়োজিত শ্রমিকদের ব্যাপক মারধর করে গুরুতর আহত করে ৩টি এস্কাবেটর, ১টি বুলডোজার ও ১টি ড্রেজার মেশিনসহ প্রায়  প্রায়  পঞ্চাশ লক্ষ টাকা মূল্যের মালামাল লুট পাট করে নিয়ে যায়।

এসময় তাদের হামলায় নৈশ প্রহরী  এনামুল হক, পিতা- ফজল করিম,সাং-মাতারবাড়ী ও ফরিদ আলম, পিতা- আবু তাহের, সাং-মাতারবাড়ী গুরুতর আহত হয়। পরে আহতদেরকে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসেন।

এব্যাপারে আব্দুল্লাহ কনেষ্ট্রাকসন কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর হারুন আহমদ বলেন,আমরা সরকারী উন্নয়ন কাজের অংশিদার হতে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে এসেছি। সরকারকে আমরা সেবা দিয়ে সবসময় সহযোগীতা করতে চায়।

মামলা করার উদ্দ্যোশ্যে এই নয় যে,আমরা সরকারকে বিভ্রতকর অবস্থায় ফেলতে চায় বরং প্রশাসনকে সর্বাতœক সহযোগীতা নিশ্চিত করার লক্ষ্যে আমরা এই এজাহার দায়ের করেছি। এব্যাপারে তিনি প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনাসহ  লুট হওয়া মালামাল উদ্ধারের দাবী জানান।

উল্লেখ্য,এর আগে চলতি বছরের গত ১৩ এপ্রিল গভীর রাত্রে একই কায়দায় উক্ত প্রকল্পের প্রায় আড়াই লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায় র্দূবৃত্তরা।

সে সময় ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মহেশখালী থানায় একটি লিখিত অভিযোগ করেছিলেন কোম্পনীটির কর্মকর্তা মোহাম্মদ জাহেদুল আলম।

Share this post

PinIt
scroll to top