আইপিএলে কে কোন পুরস্কার পেলেন

ipl-10th-winner.jpg

কক্সবাংলা ডটকম(২২ মে) :: তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। এ ১০ বারের মধ্যে সবথেকে বেশি তিনবার চ্যাম্পিয়ন তারাই। কিন্তু শুধু এটুকু জানলেই তো চলবে না। তাই এক ঝলকে দেখে নিন, এবার আর কি কি পুরস্কার কোন কোন দল বা কোন কোন ক্রিকেটার পেলেন।

১) অরেঞ্জ ক্যাপ – সবথেকে বেশি রান করে এবার অরেঞ্জ ক্যাপ পেলেন ডেভিড ওয়ার্নার। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ১৪ ম্যাচে করেছেন মোট ৬৪১ রান।

২) পার্পল ক্যাপ – ১৪ ম্যাচে ২৬ উইকেট পেয়ে সবথেকে বেশি উইকেটের মালিক এবার সানরাইজার্স হায়দরাবাদেরই ভুবনেশ্বর কুমার।

৩) ম্যাক্সিমাম সিক্স – এবার আইপিএলে সবথেকে বেশি ছক্কা মেরেছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং ডেভিড ওয়ার্নার। দুজনেই মেরেছেন ২৬টি করে ছক্কা। তবে, দীর্ঘতম ছক্কা মারার জন্য এই পুরস্কার পেলেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল।

৪) সুপারফাস্ট ফিফটি – সুনীল নারিন। কেকেআরের এই ক্যারিবিয়ান ক্রিকেটার আরসিবির বিরুদ্ধে ৫০ রান করতে নিয়েছিলেন মাত্র ১৫ বল।

৫) গ্ল্যাম শট অফ দ্য সিজন – এই পুরস্কারটাও এবার সানরাইজার্স হায়দরাবাদের দখলে। পেলেন যুবরাজ সিং।

৬) স্টাইলিশ প্লেয়ার অফ দ্য সিজন – এবার এই পুরস্কার পেলেন কেকেআরের ক্যাপ্টেন গৌতম গম্ভীর।

৭) ফেয়ার প্লে অ্যাওয়ার্ড – পেল সুরেশ রায়নার গুজরাট লায়ন্স।

৮) এমার্জিং প্লেয়ার – এই পুরস্কার পেলেন গুজরাট লায়ন্সেরই তরুণ প্রতিভা বাসিল থাম্পি। ১২ ম্যাচে ১১ উইকেট পেয়ে তিনিই দশম আইপিএলের সেরা উঠতি প্রতিভা।

৯) সিরিজের সেরা – রাইজিং পুনে সুপারজায়ান্টের বেন স্টোকস। নিলামে সবথেকে বেশি দামি ক্রিকেটার ১১ ইনিংসে রান করেছেন ৩১৬। আর ১২ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। সাড়ে চোদ্দ কোটির ক্রিকেটার কিন্তু পয়সা উসুল করে দিয়েছেন।

১০) ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ – মুম্বই ইন্ডিয়ান্সের ক্রুনাল পাণ্ডিয়া।

১১) প্রতিযোগিতার সেরা ক্যাচ – সুরেশ রায়না।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri