কক্সবাজারে সংস্কৃতিকর্মীদের আর্থিক অনুদানের চেক প্রদান

dc14ck.jpg

বিশেষ প্রতিবেদক(১৪ জুন) :: কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর যৌথ উদ্যোগে সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে দু:স্থ ও অসহায় সংস্কৃতিকর্মীদের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠান।

বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার প্রায় প্রতিটি ক্ষেত্রে এ ধরনের উৎসাহভাতা প্রদান করে থাকে। তাই সরকারের প্রতি সকলের আন্তরিক থাকতে হবে ও সহযোগীতার হাত বাড়াতে হবে।

অনুদানপ্রাপ্ত সংস্কৃতিকর্মীরা সাংস্কৃতিক অঙ্গনে ভবিষ্যতে আরো বেশী অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। ভবিষ্যতে এ অনুদান আরো বৃদ্ধি করা হবে বলে জানান তিনি।

চেক প্রদান অনুষ্ঠানে থিয়েটারের কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট তাপস রক্ষিত ও জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদ বক্তব্য রাখেন।

থিয়েটারের কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট তাপস রক্ষিত বলেন, জেলার প্রায় ১০টি স্কুলে সাংস্কৃতিক কর্মকান্ড শুরু করা হবে। এতে বিদ্যালয় থেকে সাংস্কৃতিক কর্মকান্ডে অনুশীলনরত শিক্ষার্থীরা নেতিবাচক কর্মকান্ড থেকে দূরে থাকবে।

জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদ বলেন, সারাদেশে পর্যায়ক্রমে সাংস্কৃতিক কর্মীদের ডাটাবেইজ তৈরীর কাজ শুরু হয়েছে। ফলে প্রতিবন্ধী,দু:স্থ ও অসহায় সংস্কৃতিককর্মীদের যাচাই-বাছাইয়ে সহজ হবে।

এ সময় সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা প্রিয়াংকা,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন ক্যাটাগরিতে ১২ জন সংস্কৃতিকর্মীকে পৃথক পৃথক অঙ্কের প্রায় তিনলক্ষ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

এর আগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফান্ডের এককালীন আর্থিক অনুদানের চেক প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার ।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চেক প্রদান অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, জেলা ক্রীড়া অফিসার মো: নাজিম উদ্দীন ভূঁইয়াসহ সংশ্লিষ্টরা ইপস্থিত ছিলেন।

প্রতি জন ১৫হাজার টাকা করে জেলার ৭জন ক্রীড়াবীদকে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri