টেকনাফের হ্নীলা ফুলের ডেইল সড়কের উন্নয়নে দৃষ্টি দেবে কে ?

t20.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ(২০ জুন) :: টেকনাফের হ্নীলা ফুলের ডেইল সড়কের বেহাল দশায় স্থানীয় মানুষের মধ্যে চরম ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এই সড়কের খানা-খন্দক দ্রুত সংস্কারের জন্য স্থানীয় এমপিসহ জেলা প্রশাসকের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগীরা।

সরেজমিনে দেখা যায়,উপজেলার হ্নীলা ইউনিয়নের আওয়ামী লীগের দূর্গ হিসেবে পরিচিত ফুলের ডেইল-পুরান বাজার সড়ক,ফুলের ডেইল-দরগাহ পাড়া সড়ক,ফুলের ডেইল-নাটমোরা পাড়া সড়ক বিগত ৭/৮বছর ধরে ভারী যান চলাচল ও বর্ষার মূষলধারে বৃষ্টিতে খানা-খন্দকে ভরপুর হয়ে যানবাহন ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিদিন হাজারো শিক্ষার্থী-পথচারী ও শত শত যানবাহন চরম ভোগান্তি নিয়ে চলাচল করছে।

এই ব্যাপারে ফুলের ডেইলের কয়েকজন মুরুব্ববী ক্ষোভের সুরে বলেন,দেশ স্বাধীনের পর হতে এই গ্রামটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। যেকোন সময় দলের ডাকে সাড়া দিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছে। বর্তমান আওয়ামী লীগ সরকার টানা দুই মেয়াদে ক্ষমতায় রয়েছে।

সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও উপজেলার হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল গ্রামটি আজ উন্নয়ন বঞ্চিত। দলীয় রাজনীতিতে গ্রুপিং থাকতে পারে কিন্তু উন্নয়নের ক্ষেত্রে বৈষম্যমূলক নীতি আমাদের চরমভাবে হতাশ করেছে।

এখন দেশের বিভিন্ন স্থানে উন্নয়নের জোয়ার বইলেও যে গ্রামে সাবেক এমপি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী,ডাঃ জামাল আহমদ,চবির সিনেট সদস্য ডঃ ফরিদ উদ্দিন আহামেদ, ঢাকায় কর্মরত বিডি নিউজ ২৪ডটকমের বিশিষ্ট সাংবাদিক জাফর আহামেদ,বিভিন্ন স্কুল,কলেজ-মাদ্রাসায় কর্মরত শিক্ষক,প্রভাষক ও ঢাবির অধ্যয়নরত কেন্দ্রীয় ছাত্রলীগের উপছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামের জন্ম স্থান। এছাড়া হ্নীলা হাইস্কুল,সরকারী প্রাইমারী স্কুল,ইউপি ভবন,তহশিল অফিস,বিজিবি ক্যাম্প ও দাতব্য প্রতিষ্ঠান রয়েছে।

এই গ্রাম বর্তমান সরকারের উন্নয়নের মহাসড়কে না গিয়ে ধ্বংসের মহাসড়কে পড়ার রহস্য মানুষ জানতে পারে কি? এই গ্রামের সড়ক উন্নয়নের ব্যাপারে সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনসহ সরকারের উর্ধ্বতন মহলের সুদৃষ্টি কামনা করেছেন দলীয় এবং সাধারণ মানুষ।

এই ব্যাপারে স্থানীয় এক ছাত্রলীগ নেতা জানান, আমরা বর্তমান সরকারকে ভোট দিয়েছি এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার পাশে রয়েছি। কিন্তু রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে আমাদের গ্রামকে উন্নয়ন বঞ্চিত করে রাখা হয়েছে। চলাচলের একমাত্র রাস্তাটির দীর্ঘদিন ধরে করুণ দশা মানুষের মনে চরম ক্ষোভের সঞ্চার করেছে।

স্থানীয় এমপি আব্দুর রহমান বদি এই সংসদীয় আসনের বিভিন্ন স্থানে আশাতীত উন্নয়ন করলেও আমাদের গ্রামটি অবহেলিত থাকা খুবই দুঃখজনক। আমরা অবিলম্বে যানবাহন ও মানুষ চলাচলের উপযোগী সড়ক দ্রুত সংস্কারের জন্য স্থানীয় এমপি আব্দুর রহমান বদি,জেলা প্রশাসকসহ সরকারের উর্ধ্বতন মহলের আশু হস্তক্ষেপ কামনা করছি।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri