কক্সবাজার জেলার প্রত্যন্ত অঞ্চলের ভুমিহীনদের তালিকা প্রনয়নের কাজ চলছে

dc21rv.jpg

বিশেষ প্রতিবেদক(২১ জুন) :: মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী জেলার প্রত্যন্ত অঞ্চলের ভুমিহীনদের তালিকা প্রনয়নের কাজ চলছে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা যাতে এই তালিকায় স্থান পায় সে বিষয়েও দৃষ্টি রাখা হয়েছে।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: আলী হোসেন এসব কথা বলেন।

এ ছাড়া তিনি আরও বলেন, এখন দুর্যোগের সময় চলছে। ভারী বর্ষনে পাহাড় ধ্বসের কারণে জানমালের ক্ষতির সম্ভাবনা খুব বেশী থাকে। তাই আপনার সরকারী কর্মকর্তারা যে যেই দায়িত্ব পালন করুন না কেন আপনাদের সকলের স্ব স্ব এলাকার জনসাধারনের জানমালের নিরাপত্তা ও রক্ষা করা দায়িত্ব ও কর্তব্য।

এ কারণে পাহাড়ে অতিঝুঁকিপূর্ণ বসবাসকারিদের সরিয়ে নিতে সকলকে একযোগে কাজ করতে হবে। এ লক্ষ্যে মাইকিং করা ও পরিদর্শন অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়া আসন্ন পবিত্র ঈদ-উল ফিতরের আমেজ যাতে কেহ কোন প্রকার অপ্রীতিকর ঘটনার কারনে নষ্ট করতে না পারে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখার পরামর্শ প্রদান করেন। এবং মেরিনড্রাইভের পার্শ্বস্থ জমিসহ খাস জমিতে অবৈধ দখলদারদের যথানিয়মে উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রেখে বন্দোবস্ত কার্যক্রম পরিচালনার সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) মো: আনোয়ারুল নাসের, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ( ভূমি ), সহকারী কমিশনার ও আরডিসি জুয়েল আহমেদ, কমিটির সদস্য ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: শাহজাহান,কানুনগো, তহশীলদার, সার্ভেয়ারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

Share this post

PinIt
scroll to top