ঈদগাঁওর উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মিলনমেলা

e24.jpg

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও(২৪ জুন) :: দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত একঝাঁক স্বপ্নচারী মানব কল্যাণকামী শিক্ষার্থীদের এক মিলনমেলা ২৪ জুন রাতে অনুষ্ঠিত হয়েছে। ঈদগাঁও বাজারের কবিরাজ সিটি সেন্টারের ইউনিটি অফিস কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা একমত হন যে, একটি সংগঠনের ব্যানারে ভবিষ্যতে বৃহত্তর ঈদগাঁওর শিক্ষার্থীদের উদ্যোগে দেশ, জাতি, সমাজ ও এলাকার জন্য মহৎ কিছু একটা করা হবে।

সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষার্থীরা নিজস্ব অর্থ ব্যয়ে এলাকার শিক্ষা, সামাজিকতা ও পরিবেশ পারিপাশির্^কতার উন্নয়নে সময়োচিত কর্মসূচী গ্রহণ করবে। প্রথম পদক্ষেপ হিসেবে তারা প্রিন্স অব ঈদগাঁও কমিউনিটি সেন্টারে ঈদ আড্ডার আয়োজন করতে যাচ্ছে। উক্ত আয়োজনে সদস্যদের স্বপ্রণোদিত সাংস্কৃতিক ও বিনোদন কার্যক্রম পরিবেশনের ব্যবস্থা থাকবে।

প্রাথমিকভাবে ৩০ জুন শুক্রবার বিকেলে ঈদ আড্ডা উদযাপন, পরবর্তী করণীয় নির্ধারণ ও কার্যক্রম বাস্তবায়নে উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১০ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ আহবায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে তার উপর অর্পিত দায়িত্ব শেষ করবে।

শিক্ষার্থীদের সংঘবদ্ধতা, সংগঠন প্রতিষ্ঠা, জনকল্যাণমূলক কার্যক্রম গ্রহণ, বাস্তবায়ন এবং সার্বিক কার্যক্রম পরিচালনায় দিক নির্দেশনামূলক বক্তব্য দেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী, ঈদগাঁও প্রেসক্লাব সভাপতি ও ঈদগাঁও নিউজ ডটকম চেয়ারম্যান মো. রেজাউল করিম।

উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে সার্বিক বিষয়ে অন্যদের ধারণা দেন চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষার্থী ডা. সাদ্দাম হোসেন, ঢাকা বিশ^বিদ্যালয়ের রাশেদুল হক রাসেল ও ফয়সাল ফারুক, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মুজিবুল হক সাগর ও মামুন রশিদ আলম, রাজশাহী বিশ^বিদ্যালয়ের মো. রাশেদুল হাসান, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আসিফ নেওয়াজ শিহাব।

বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরতদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাখাওয়াত হোছাইন, মনির হোসেন রিয়াদ, ফয়সাল ফারুক, রিদুয়ানুল হক, আলফা শাহরিয়ার রুকন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের রিয়াজ উদ্দীন, আবদুর রহমান আনিছ, আবদুর রব হোছাইন, মোস্তফা কামাল, হাবিবুল হাসান রাহাত, মো. শরিফুল আলম, আশরাফ আজিজ, হাসান মোহাম্মদ শাহিন, জুনাইদ আল মাহমুদ, বোরহান উদ্দীন, তারেকুল ইসলাম, তৌহিদুল হক, আবদুল্লাহ আল নোমান, মো. আবদুল মাজেদ, মোহাম্মদ কাউছার, সাদ্দাম হোসেন, রেজউল করিম সিহাব, জুবাইর উদ্দীন, মো. নজরুল ইসলাম, শফিউল করিম, শাহজাহান, মো. ফারসেদুল ইসলাম, তৌহিদুল হক, রবিউল হাসান তৌহিদ, রাজশাহী বিশ^বিদ্যালয়ের মো. রাশেদুল হাসান, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের জাহাঙ্গীর আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন মো. শাহজালাল (চমেক), মো. সরওয়ার আলম (ডুয়েট), সুদীপ্ত শর্মা (চুয়েট), রিফাত উল্লাহ (জামালপুর মেডিকেল), জাহেদুল আলম (চট্টগ্রাম কলেজ)।

গঠিত কমিটির কর্মকর্তারা হচ্ছেন আহবায়ক রাশেদুল হক রাসেল (ঢা.বি), যুগ্ম আহবায়ক ডা. সাদ্দাম হোসেন (চমেক), সাখাওয়াত হোসেন শামিম (চুয়েট), মো. রাশেদুল হাসান (রা.বি), সদস্য সচিব মুজিবুল হক সাগর (চ.বি), সদস্য ফয়সাল ফারুক (ঢা.বি), সাখাওয়াত (রুয়েট), সেলিম উল্লাহ (ঢা.বি), মামুন রশিদ আলম (চ.বি) ও আসিফ নেওয়াজ সিহাব (চ.বি)।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri