রামুর করুনাশ্রী ভিক্ষু আর্ন্তজাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করলেন

pic-karnasree-bikku-13.07.17.jpg

সোয়েব সাঈদ,রামু(১৩ জুলাই) :: জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এর উদ্যোগে থাইল্যান্ডে অনুষ্ঠিত আর্ন্তজাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যোগদান শেষে দেশে ফিরেছেন, রামুর ১০০ ফুট সিংহশয্যা বুদ্ধমুর্তি সম্বলিত বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ করুনাশ্রী ভিক্ষু।

গত ৭ হতে ১০ জুলাই পর্যন্ত থাইল্যান্ডের চেংরাই শহরের চেরাটন ইন্টারন্যাশনাল মেডিটেশন সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিশ্বশান্তি কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

তিনদিন ব্যাপী সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি করুনাশ্রী ভিক্ষু বাংলাদেশের বেকারত্ম, জলবায়ু পরিবর্তনজনিত বন্যা, খরা, ভূমিকম্পসহ বিভিন্ন সমস্যা ও এসবের প্রতিকার নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

তিনি বাংলাদেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্যপূর্ণ পরিবেশের কথা উল্লেখ করে দেশের উন্নয়ন, অগ্রগতি অব্যাহত রাখতে সম্মেলনে আসা বিশ্ব নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

সম্মেলনে বিশ্বের ২০টিরও বেশী দেশের সরকারি-বেসরকারি কর্মকর্তা, ধর্মীয় ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন। সম্মেলন উপলক্ষে ৫দিনের সফর শেষে দেশে ফিরেছেন অধ্যক্ষ করুনাশ্রী ভিক্ষু। তিনি সকলের প্রতি মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri