আ.লীগের ত্যাগী নেতাদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ

al-party-suporter-coxbangla.jpg

কক্সবাংলা ডটকম(১৪ জুলাই) :: আগামী ১৫ দিনের মধ্যে দলের ত্যাগী ও দুঃস্থ নেতা-কর্মীর তালিকা করে কেন্দ্রে পাঠাতে কাজ করছেন আওয়ামী লীগের তৃণমূল নেতারা।

দুর্দিনে নিবেদিতপ্রাণ নেতা-কর্মীদের মূল্যায়নে এ মাসের নির্দেশনা দেন দলের সভাপতি শেখ হাসিনা। এই উদ্যোগ দলকে উজ্জীবিত করবে বলছেন তৃণমূল নেতাকর্মীরা।

চাওয়া-পাওয়ার তোয়াক্কা না করেই চরম প্রতিকূল পরিবেশে দলের জন্য নিজের অর্থ-শ্রম-ভালবাসা দিয়ে কাজ করেছেন আওয়ামী লীগের হাজারো নেতা-কর্মী। যাদের অনেকেই এখন জীবনের শেষ প্রান্তে। কেউ অসুস্থ কেউবা আছেন অর্থকষ্টে। অনেকে আবার নানা অভিমানে নিভৃতচারী।

দুর্দিনে নিবেদিতপ্রাণ প্রবীন নেতাকর্মীদের সাংগঠনিকভাবে মূল্যায়নের জন্য নাম-ঠিকানা চেয়ে দলের জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত প্রতিটি সাংগঠনিক ইউনিটকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

দলের নেতারা জানিয়েছেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সব-সময়ই অসুস্থ বা দুস্থ নেতাকর্মীদের সাহায্য করেন। এবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে বড় পরিসরে তা করার চিন্তা হচ্ছে।

কেন্দ্রের নির্দেশনা পেয়ে এরই মধ্যে কাজ শুরু করেছেন তৃণমূলের নেতারা। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের উদ্যোগ দলকে চাঙ্গা করবে বলে আশাবাদী তারা।

আওয়ামী লীগ নেতারা জানান, বঙ্গবন্ধু যেভাবে গ্রাম-গঞ্জের নেতাদের খোঁজ রাখতেন সেভাবেই ত্যাগী নেতাদের মূল্যায়ন করছেন বঙ্গবন্ধুকণ্যা।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri