টেকনাফে পুলিশ-বিজিবির পৃথক অভিযানে লক্ষাধিক ইয়াবা সহ আটক-৩

Teknaf-Pic-A-20-07-17.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ(২০ জুলাই) :: টেকনাফে পুলিশ-বিজিবি পৃথক অভিযান চালিয়ে ৩কোটি ৩০লক্ষ টাকার ১লাখ ৩হাজার ইয়াবা বড়িসহ ৩ জনকে আটক করেছে। পাচারকাজে ব্যবহার করায় একটি পিকআপ ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

সুত্র জানায়,২০জুলাই সকাল ৮টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপি চেকপোস্টের দায়িত্বরত জওয়ানেরা কক্সবাজারগামী মাইক্রোবাস (চট্টমেট্টো-চ-৫১-০২১১) তল্লাশী চালিয়ে চালকের সীটের নীচে অভিনব কায়দায় লুকানো ১৩লক্ষ ৫৬হাজার ৬শ টাকা মূল্যের ৭হাজার ৫শ ২২পিস ইয়াবা বড়িসহ গাড়ির হেলপার উপজেলার হ্নীলা পশ্চিম ফুলের ডেইলের নুরুল কবিরের পুত্র মোঃ সরোয়ার কামাল (১৯)কে আটক করে এবং মাইক্রোবাসটি জব্দ করা হয়। আটক ব্যক্তিকে সংশ্লিষ্ট মাদক আইনের মামলায় টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

অপরদিকে বিকাল সাড়ে ৩টায় হোয়াইক্যং হাইওয়ে পুলিশের আইসি মোঃ জামাল হোসাইন সড়কে সর্ঙ্গীয় পুলিশ নিয়ে অভিযান চালিয়ে ঢাকাগামী (বগুড়া-ন¬-১১-০৯৩৮) একটি পিকআপ তল্লাশী চালিয়ে ৬হাজার ইয়াবা বড়ি রাজশাহী চরঘাট মিরকামারীর মোঃ আকবর আলীর পুত্র আরিফুল ইসলাম (২৫)ও রাজশাহী সমসাদপুরের সাইদুর আলীর পুত্র মোঃ বাবু আলী (২৩) কে আটক এবং পিকআপটি জব্দ করেন।

এই ব্যাপারে মামলা দায়েরের পর ধৃত আসামীদের আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানানো হয়।

এছাড়া গত ১৯জুলাই রাত সাড়ে ১০টারদিকে হ্নীলা বিওপির কোম্পানী কমান্ডার মোঃ আতাউর রহমান মিয়ানমার হতে ইয়াবার চালান আসার নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে সর্ঙ্গীয় ফোর্স নিয়ে হোয়াব্রাং কেওড়া বনে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি ইঞ্জিন নৌকা হতে দুইজন লোক নেমে একটি ব্যাগসহ বেড়িবাঁধে উঠতে চাইলে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করা মাত্র ব্যাগটি ফেলে পালিয়ে নৌকায় উঠে ওপারে চলে যায়।

এরপর ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ব্যাগটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ২ কোটি ৭০লক্ষ টাকার ৯০হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়।

এসব ইয়াবা বড়ির চালান নয়াবাজারের ইসমাঈল হেলালী ও নুরুল আলম সিন্ডিকেটের বলে একাধিক সুত্র দাবী করেছে। এলাকায় গ্রুপিংয়ের সৃষ্টি হওয়ায় এই চক্রটি পথ পরিবর্তন করে হোয়াব্রাং এবং মৌলভীবাজার পয়েন্ট দিয়ে দীর্ঘদিন ধরে মাদকের চালান খালাস করে আসছে বলে জানা গেছে।

একই বিওপির স্পেশাল টহল দলের হাবিলদার মনির সর্ঙ্গীয় ফোর্স নিয়ে মৌলভী বাজার পয়েন্টে অভিযান চালিয়ে ১৫লক্ষাধিক টাকা মূল্যের ১শ ৯০কেজি কারেন্ট জাল জব্দ করেন। তা পরবর্তীতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri