রামুতে সন্ত্রাসীদের হামলায় দুই সাংবাদিক আহত : নিন্দা প্রকাশ

r22.jpg

খালেদ হোসেন টাপু,রামু(২২ জুলাই) :: রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সৈকত পত্রিকার রামু প্রতিনিধি নুরুল ইসলাম সেলিম পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অতর্কিতভাবে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছে। একই সঙ্গে দৈনিক সমুদ্রকন্ঠের রামু প্রতিনিধি আবুল কাশেম সাগরও আহত হয়।

শনিবার (২২ জুলাই) দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। গুরুতর আহত সাংবাদিক সেলিম ও সাগর বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত সাংবাদিক নুরুল ইসলাম সেলিম জানান, আমি ও সহর্কর্মী সাগর দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ায় সংবাদ সংগ্রহে যাই। কিছু বুঝে উঠার আগেই রাজা মিয়ার নেতৃত্বে হাবিব উল্লাহ, হাফেজ আহাম্মদ, আয়াত উল্লাহ, ফরিদুল আলম, শহীদুল্লাহ, ছৈয়দ নুর, মনজুর আলমসহ অন্তত ৩০ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলে পড়ে।

এসময় সন্ত্রাসীরা আমি ও সহকর্মী কাশেমকে বিভিন্ন ধারালো অস্ত্র দ্বারা হত্যার উদ্দেশ্যে আঘাত করে। এছাড়াও নগদ টাকা, মোবাইল ফোন, হাতঘড়ি, স্বর্ণের আংটি লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। হামলাকারীরা আমাদের ব্যবহৃত মটর সাইকেল দুটি ভেঙে গুড়িয়ে দেয়। হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক শাস্তি দাবি করেন সেলিম।

এ ঘটনায় রামু প্রেস ক্লাব ও পেশাদার সাংবাদিক মহলে জানাজানি হলে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। রামুর সৃজনশীল লেখক ও রামু প্রেসক্লাবের সাবেক সভাপতির হামলায় রামুর সাংবাদিক, সচেতন মহল, সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশার মানুষ ক্ষোভ প্রকাশ করেন। তারা সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এদিকে সাংবাদিক নুরুল ইসলাম সেলিম এর উপর বর্বরোচিত ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ ও জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রামু প্রেসক্লাব ও রামু উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।

বিবৃতিদাতা হল রামু প্রেস ক্লাবের আহবায়ক এস এম স্বদেশ শর্মা, বাংলানিউজ ২৪ ডটকমের ব্যুরো চীফ তপন চক্রবর্তী, প্রতিষ্ঠাতা সভাপতি আমীর হোছাইন হেলালী, রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক ও প্রচার সম্পাদক এস মোহাম্মদ হোসেন, অর্থ সম্পাদক দীপক বড়–য়া ও সদস্য দর্পণ বড়–য়া, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক সমকালের রামু (কক্সবাজার) প্রতিনিধি খালেদ শহীদ, রামু প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, দৈনিক পূর্বকোণ রামুর নিজস্ব সংবাদদাতা নীতিশ বড়–য়া, রামু প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রামু প্রতিনিধি এইচ বি পান্থ, রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক,মাছরাঙ্গা টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি সুনীল বড়–য়া,

রামু প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক দৈনিক ইনকিলাবের রামু(কক্সবাজার)সংবাদদাতা এম আব্দুল্লাহ আল মামুন, রামু প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক দৈনিক বাঁকখালীর রামু প্রতিনিধি খালেদ হোসেন টাপু, রামু প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক, দৈনিক কক্সবাজার রামুর ষ্টাফ রিপোর্টার সোয়েব সাঈদ, দৈনিক আজকের দেশবিদেশ রামুর নিজস্ব প্রতিবেদক আল মাহমুদ ভুট্টো, দৈনিক হিমছড়ি রামুর নিজস্ব প্রতিবেদক ওবাইদুল হক নোমান, দৈনিক দৈনন্দিনের রামু প্রতিনিধি আবুল কাশেম, দৈনিক কক্সবাজার বাণীর রামু প্রতিনিধি হাসান তারেক মুকিম, দৈনিক আজকের কক্সবাজারের রামু প্রতিনিধি সাহেদ কায়সার, এটিএন নিউজের জেলা প্রতিনিধি অর্পন বড়–য়াসহ, আবু বক্কর ছিদ্দিক, মুহাম্মদ আবুল মঞ্জুর, গোলাম মওলা, আহমদ সৈয়দ ফরমান, মোঃ নাছির উদ্দিন ও নুর মোহাম্মদ প্রমুখ ।

বিবৃতিদাতারা আগামী ২৪ ঘন্টার আলটিমেটাম জানিয়ে দ্রুত সেলিম এর উপর হামলাকারীদের গ্রেফতারে প্রশাসনের প্রতি দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

Share this post

PinIt
scroll to top