৫৭ ধারা আইন বাতিলের দাবি কক্সবাজার অনলাইন সম্পাদক পরিষদ’র

57-logo-coec.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৫ জুলাই) :: জাতীর সত্য ও ন্যায় প্রচারের শেষ ভরসা সাংবাদিকদেরকে কালো আইন ৫৭ ধারা অপব্যবহার করে গ্রেপ্তার ও হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে কক্সবাজার অনলাইন সম্পাদক পরিষদ। একই সঙ্গে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপব্যবহারেরও নিন্দা জানানো হয়েছে। পরিষদের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এ ধরণের কালো আইনের প্রয়োগ স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি।

মঙ্গলবার পরিষদের সভা শেষে বিজ্ঞপ্তিতে তথ্য প্রযুক্তি আইনের ধারা ৫৭ (১) ও (২) বাতিলের জোর দাবি জানানো হয়।

সভায় ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫’ এবং গণমাধ্যমের সার্বিক পরিস্থিতি ও আদালত অবমাননা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

সংগঠনের সভাপতি ও নিউজ পোর্টাল কক্সবাংলা ডটকম সম্পাদক এবং দৈনিক বাংলাদেশ সময়‘র কক্সবাজার প্রতিনিধি চঞ্চলদাশ গুপ্ত’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৫৭ ধারায় সাংবাদিকদের গ্রেপ্তার ও হয়রানি করায় গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক ও কক্সবাজার খবর প্রধান সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ধারা ৫৭ (১) ও (২) বাতিলের জোর দাবি করেছে কক্সবাজার অনলাইন সম্পাদক পরিষদ।

সভায় ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৫’ এবং গণমাধ্যমের সার্বিক পরিস্থিতি ও আদালত অবমাননা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।এছাড়া পরিষদের জন্য মুক্তিযুদ্ধের চেনায় বিশ্বাসী নতুন সদস্য সংগ্রহ করার ব্যাপারেও অলোচনা করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও কক্সবাজার খবর প্রধান সম্পাদক এবং দৈনিক ঢাকা প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি আনোয়ার হাসান চৌধুরী, মোহাম্মদ জুনাইদ (কক্সবাংলা/ইত্তেফাক.অনলাইন), দীপক শর্মা দীপু (কক্সভিউ ডটকম), মো শফিকুল ইসলাম (কক্সভিউ ডটকম), মোসলেহ উদ্দিন (সীমান্তবাংলা), এস.এইচ মুক্তা (কক্সবাজার খবর.অনলাইন) ও সদস্য এসএম নজরুল ইসলাম প্রমুখ।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri